30 C
আবহাওয়া
৩:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পরিবহন নেতাকে হত্যা, স্ত্রীসহ ৩ জনের মৃত্যুদণ্ড

পরিবহন নেতাকে হত্যা, স্ত্রীসহ ৩ জনের মৃত্যুদণ্ড


বিএনএ, কুমিল্লা: পরকীয়া প্রেমের জেরে কুমিল্লায় রেজাউল করিম রাজা নামে এক পরিবহন নেতাকে হত্যার অভিযোগে তার স্ত্রীসহ তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১২ এপ্রিল) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

রাষ্ট্র পক্ষের আইনজীবী এপিপি অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হত্যাকাণ্ডের শিকার রাজা মিয়া স্ত্রী মোসা. আলো আক্তার (৩০), কুমিল্লার দাউদকান্দি উপজেলার দক্ষিণ সতানন্দি গ্রামের শান্তি রঞ্জন শীলের ছেলে তাপস চন্দ্র শীল (২৫) এবং চান্দিনা উপজেলার বশিকপুর গ্রামের দক্ষিণ পাড়া জয়নাল মেম্বার বাড়ির আ. সামাদ প্রকাশ্যে সামাদ সরকারের ছেলে মো. রাসেদ (২৮)।

,রায় ঘোষণাকালে আসামি রাসেদ আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত অপর ২ আসামি মোসা. আলো আক্তার ও তাপস চন্দ্র শীল পলাতক রয়েছেন।

মামলার বিবরণী থেকে জানা গেছে, ২০১৪ সালের ১২ জুন পরকীয়া প্রেমের জেরে স্ত্রী আলো আক্তার, তাপস চন্দ্র শীল ও মো. রাসেদ মিলে পরিবহন নেতা রাজা মিয়াকে হত্যা করে। ওই দিন রাতে দাউদকান্দি উপজেলার সতানন্দি গ্রামে আবদুল আউয়াল কমিশনারের বাড়ির পাশ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এরপর ১৪ নভেম্বর রাজা মিয়ার ভাই খাজা মিয়া বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে দাউদকান্দি থানায় হত্যা মামলা দায়ের করেন। এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে রাজা মিয়ার স্ত্রী আলো আক্তারকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে তাপস এবং রাশেদ এই হত্যাকাণ্ডে জড়িত রয়েছে বলে জানান। পরে পুলিশ তিন আসামিকে আটক করে এবং তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এরপর ২০১৫ সালে ২৭ মে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। ২১ জন সাক্ষীর মধ্যে ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এবং আসামিদের জবানবন্দি পর্যালোচনাক্রমে আদালত ৩ আসামির মৃত্যুদণ্ড প্রদান করেন।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ