28 C
আবহাওয়া
৪:০৯ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » তাপমাত্রা ছাড়াবে ৪০ ডিগ্রি

তাপমাত্রা ছাড়াবে ৪০ ডিগ্রি

তাপমাত্রা

বিএনএ ডেস্ক: প্রচণ্ড গরমে যখন অতিষ্ঠ জনজীবন তখন আরও খারাপ খবর দিল আবহাওয়া অধিদফতর। সংস্থাটি জানিয়েছে, গতকালের তুলনায় আজ তাপমাত্রা বেড়েছে। এটা অব্যাহত থাকবে। দাবদাহের পরিধি আরও বিস্তৃত হবে। আগামী এক সপ্তাহ বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। এতে তাপমাত্রা ৪০ এর কোটা পেরিয়ে যেতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

টানা ১০ দিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে চুয়াডাঙ্গায়। মঙ্গলবার (১১ এপ্রিল) চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। একদিন আগে যা ছিল ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার ঢাকা বিভাগের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ফরিদপুরে ৩৯ দশমিক ৩, রাজশাহীতে ৩৯, রংপুরের সৈয়দপুরে ৩৬ দশমিক ৫, ময়মসিংহের নেত্রকোনায় ৩৫ দশমিক ৫, সিলেটের শ্রীমঙ্গলে ৩৮ দশমিক ২, চট্টগ্রামের বান্দরবানে ৩৮ দশমিক ২, খুলনার চুয়াডাঙ্গায় ছিল ৩৯ দশমিক ৬ এবং বরিশালে ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার আবহাওয়া অধিদফতরের তাপপ্রবাহের এক সতর্কবার্তায় বলা হয়েছে, দেশের ওপর দিয়ে চলমান মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ আগামী ১৭ এপ্রিল পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, আগামী এক সপ্তাহে দেশে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। পাশাপাশি তাপপ্রবাহ অব্যাহত থাকার পাশাপাশি এটি আরও বেড়ে ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এমন অবস্থায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ