31 C
আবহাওয়া
১:২৫ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » হাজতখানায় ছাত্রদল নেতার জন্মদিন পালন!

হাজতখানায় ছাত্রদল নেতার জন্মদিন পালন!

হাজতখানায় ছাত্রদল নেতার জন্মদিন পালন!

।। সৈয়দ সাকিব ।।

বিএনএ, নরসিংদী: নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি ছিদ্দিকুর রহমান নাহিদ। শহরের জেলখানা মোড়ে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মিছিলে জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ছাদেকুর রহমান ও তাঁর কর্মী আশরাফুলকে গুলি করে হত্যা করেন। গত ১৩ অক্টোবর ঢাকা থেকে অস্ত্রসহ গ্রেপ্তার করে নরসিংদী জেলা পুলিশের গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোকন চন্দ্র সরকার। এর পর থেকে তিনি কারাগারে আছেন। একই মামলায় কারাগারে আছেন জেলা শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক সাদেকুর রহমানও।

হত্যা মামলায় হাজিরা দিতে গত ৫ মার্চ নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি ছিদ্দিকুর রহমান নাহিদসহ অন্য আসামীদের কারাগার থেকে আদালতে আনা হয়। তাদের রাখা হয় আদালতের হাজতখানায়। সেখানে কেক কেটে ছিদ্দিকুর রহমান নাহিদ তার জন্মদিন পালন করেন। এ সময় তিনি ভিডিওকলের মাধ্যমে কয়েকজনের সঙ্গে কথাও বলেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া ছবি-ভিডিওতে দেখা যায়, গত ৫ মার্চ সিদ্দিকুরের জন্মদিন ছিল। তার জন্মদিন উদযাপন করার জন্য বন্ধু, কর্মী ও সহযোগীদের কয়েকটি গ্রুপ কেকসহ আদালতের হাজতখানার সামনে উপস্থিত হন। পুলিশ সদস্যদের সহায়তায় হাজতখানার ভেতরের বারান্দায় ঢুকে তারা তার জন্মদিন উদযাপন করেন। কেক কাটার পর তারা সিদ্দিকুরের মুখে কেক তুলে দেন, তিনিও তাদের মুখে কেক তুলে দেন। তখন তার বাঁ হাতে হ্যান্ডকাফ পরানো ছিল।

কেক কাটার সময় সেখানে ছিলেন নরসিংদী জেলা যুবদলের সদস্য ঝুম্মন পাল, মাধবদী থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শাহাদাৎ রাজীব, মাধবদী থানা যুবদলের সদস্যসচিব অপু, নুরাল্লাপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি আজগর আলীসহ অনেকে।

ছাত্রদল নেতা ও তার সহযোগীদের অবৈধভাবে এমন সুযোগ দেওয়ায় দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে আদালত পুলিশের বিরুদ্ধে।

নরসিংদী আদালত পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান বলেন, ৫ মার্চ কারাগার থেকে সিদ্দিকুর রহমানকে হত্যা মামলায় হাজিরা দিতে আদালতে আনা হয়েছিল। ওই দিন তাকে হাজতখানায় রাখার সময় কিছু পুলিশ সদস্যের সহায়তায় তার কিছু বন্ধু- সহযোগী কেক নিয়ে সেখানে যান। পরে হাজতের বারান্দায় কেক কেটে তার জন্মদিন উদযাপনের ঘটনা ঘটে। ঘটনা জানতে পেরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

নরসিংদীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ‘একজন আসামি হাজিরা দিতে গিয়ে আদালতের হাজতখানায় জন্মদিন উদযাপনের ঘটনাটি শুনেছি। কর্তব্যরত পুলিশ সদস্যদের দায়িত্বে কতটুকু অবহেলা ছিল, জানতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে পুলিশের গাফিলতি অভিযোগ প্রমাণিত হলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি নাজমুল ইসলাম বলেন, আদালতের ভেতরে হাজতখানায় আসামির কেক কেটে জন্মদিন উদযাপন করার সুযোগ নেই। এ ছাড়া ভিডিওকলে কথা বলার তো প্রশ্নই আসে না বলে মন্তব্য করেন তিনি।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ