31 C
আবহাওয়া
১:১৪ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানে নতুন মন্ত্রিদের দফতর বন্টন

পাকিস্তানে নতুন মন্ত্রিদের দফতর বন্টন

পাকিস্তানে নতুন মন্ত্রিদের দফতর বন্টন

বিশ্ব ডেস্ক: পাকিস্তানের রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি ফেডারেল মন্ত্রিসভার ১৯ জন সদস্যকে শপথ বাক্য পাঠ করান। যেখানে তরুণ এবং অভিজ্ঞ রাজনীতিকদের মিশ্রণ রয়েছে৷খবর ডন অনলাইন।

সোমবার গঠিত ছোট আকারের মন্ত্রী সভায় পোর্টফোলিও বরাদ্দের ক্ষেত্রে কয়েকটি চমক রয়েছে, কারণ চারবারের অর্থমন্ত্রী ইসহাক দারকে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে, অন্যদিকে ব্যাংকার এবং প্রাক্তন এইচবিএল প্রধান মুহাম্মদ আওরঙ্গজেবকে সরকারের অর্থ মন্ত্রণালয়ে নিয়োগ দেয়া হয়।

মন্ত্রিসভায় একমাত্র মহিলা, প্রতিমন্ত্রী শাজা ফাতিমা খাজাকে এখনও একটি মন্ত্রণালয়  দেওয়া হয়নি, যখন তথ্যমন্ত্রীর লোভনীয় স্লট আতাউল্লাহ তারারকে দেয়া হয়েছে।

শপথ অনুষ্ঠানের পরপরই, প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের সভাপতিত্বে ফেডারেল মন্ত্রিসভার প্রথম বৈঠক হয়েছিল, যেখানে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে সরকার সাধারণ মানুষকে ত্রাণ দেওয়ার জন্য কাজ করবে।

মন্ত্রী হবার পর পাকিস্তানের নাগরিকত্বের আবেদন

ঘটনাচক্রে, মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর মিঃ আওরঙ্গজেবের পাকিস্তানি নাগরিকত্বের আবেদন মন্ত্রিসভার বৈঠকে অনুমোদিত হয়। প্রাক্তন ব্যাঙ্কার আগে নেদারল্যান্ডের নাগরিক ছিলেন।

প্রত্যাবর্তনকারী অন্যান্য পুরানো মুখগুলির মধ্যে প্রধান হলেন পিএমএল-এনের নেতা খাজা আসিফ (প্রতিরক্ষা, প্রতিরক্ষা উৎপাদন এবং বিমান চলাচল), আহসান ইকবাল (পরিকল্পনা, উন্নয়ন এবং বিশেষ উদ্যোগ), আজম নাজির তারা (আইন, ন্যায়বিচার এবং মানবাধিকার), মুসাদিক মালিক (আইন, বিচার ও মানবাধিকার)। পেট্রোলিয়াম ও পাওয়ার), রিয়াজ হোসেন পীরজাদা (হাউজিং অ্যান্ড ওয়ার্কস) এবং রানা তানভীর হোসেন (শিল্প ও উৎপাদন)।

তৎকালীন তত্ত্বাবধায়ক সেটআপের দুই সদস্য, প্রাক্তন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মহসিন নকভি (অভ্যন্তরীণ ও মাদক নিয়ন্ত্রণ) এবং প্রাক্তন মন্ত্রী আহাদ চিমা (অর্থনৈতিক বিষয় ও সংস্থাপন বিভাগ)কেও স্থান দেওয়া হয়েছে।

এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ