29 C
আবহাওয়া
১:০৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৫০০ রুশ সেনার আত্মসমর্পন করার দাবি ইউক্রেনের

৫০০ রুশ সেনার আত্মসমর্পন করার দাবি ইউক্রেনের

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ আপডেট

বিএনএ, বিশ্ব ডেস্ক: ১২ মার্চ ২০২২ ,(Day 17 of Russia-Ukraine war) আন্তর্জাতিক মিডিয়া হতে প্রাপ্ত সর্বশেষ রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আপডেট নিউজ।

রাশিয়ার অভিযানে এ পর্যন্ত ইউক্রেনের ১৩০০ সৈন্য নিহত হয়েছে।-জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি এবং কিয়েভ মেয়র স্থানীয় বাসিন্দাদের সতর্ক করে বলেছেন, যে কোন রুশ সেনারা কিয়েভে মরণ কামড় দিতে পারে। ব্যাপক গোলাবর্ষনে কিয়েভকে ধ্বংসস্তুপে পরিণত করে দিতে পারে। এ জন্য সবাইকে সতর্ক থাকবে।

৫০০ রুশ সেনার আত্মসমর্পন করার দাবি ইউক্রেনের

কিয়েভের আশপাশে তীব্র লড়াই

ইউক্রেনের রাজধানী কিয়েভের আশপাশে লড়াই চলছে। কিয়েভ শহরের পূর্বাংশে ব্রোভারি অঞ্চল, ডিনিপার নদী বরাবর যুদ্ধ ছড়িয়ে পড়েছে। কিয়েভ শহরের উত্তরাংশে সবচেয়ে বেশি সঙ্ঘাতের ঘটনা ঘটছে। কিয়েভের বুচা, ইরপিন, বিসোরোদ ও হোস্টোমেলের শহরতলী এলাকায় লড়াই চলছে।

আপডেট : ইউক্রেন কর্তৃক শনিবার(১২মার্চ) সন্ধ্যায় এক ঘোষণায় বলা হয়, সুলতান সুলেমান এবং রোকসোলানার মসজিদে ঘটনার সময় নারী শিশুসহ ৮০জন মানুষ আশ্রয়ে ছিলেন। তবে তাদের ভাগ্যে কী ঘটেছে সে সম্পর্কে কিছু বলা হয় নি।  

ইউক্রেনের বন্দর শহর মারিওপোলের একটি বহুল পরিচিতি মসজিদ সুলতান সুলেইমান শুক্রবার(১১মার্চ) রুশ বাহিনীর হামলায় বিধ্বস্ত হয়েছে। খবর আজারবাইজানটাইমস। পত্রিকাটির খবরে বলা হয়, ভারী কামান হামলায় সুলতান সুলেমান এবং রোকসোলানার নামে স্থাপিত একটি মসজিদ ও ইসলামী সংস্কৃতি কেন্দ্র ক্ষেপনাস্ত্র হামলায় ধ্বংস হয়ে গেছে। সে সময় ওই এলাকায় স্থানীয় বাসিন্দা আজারবাইজানীয়দের সাথে, ৮৫জন তুরস্কের নাগরিক আটকা পড়েছিল।

১২দিন ধরে মারিওপোল শহরটি দখল করে রেখেছে রুশ সৈন্যরা। 

‘আমরা প্রস্তুত!’ রাশিয়াকে হারাতে আত্মবিশ্বাসী ইউক্রেনের সেনাবাহিনী

ইউক্রেনের রাজধানী কিয়েভে গোলাবর্ষণের বিকট শব্দ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ: কিয়েভ-মস্কোর চূড়ান্ত প্রস্তুতি চলছে। 

ইউক্রেনের  মেলিটোপোল শহরের মেয়রকে গ্রেপ্তার করেছে রুশপন্থী যোদ্ধারা।রাশিয়া সমর্থিত লুহানস্ক অঞ্চলের প্রসিকিউটরের  দাবি , মেয়র ইভান ফেডোরভ (রুশপন্থী ইউক্রেনীয়দের বিরুদ্ধে) বিভিন্ন উগ্রবাদী কর্মকাণ্ড পরিচালনা করেছেন।

বিএনএনিউজ২৪, জিএন

Loading


শিরোনাম বিএনএ