22 C
আবহাওয়া
৮:১৭ অপরাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু ১৫ ফেব্রুয়ারি

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু ১৫ ফেব্রুয়ারি


বিএনএ, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামের রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে আগামী বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে ৩১তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ)। চট্টগ্রাম রেলওয়ে পলোগ্রাউন্ডে অনুষ্ঠিতব্য এবারের মেলায় থাকছে দেশি-বিদেশি তিন শ প্রতিষ্ঠানের চার শ স্টল।

সোমবার (১২ ফেব্রুয়ারি) আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

চট্টগ্রাম চেম্বারের সভাপতি ওমর হাজ্জাজ বলেন, এবার একটি সফল মেলার আয়োজন করতে যাচ্ছে চিটাগং চেম্বার।

সিআইটিএফ-২০২৪ মেলা কমিটির চেয়ারম্যান একেএম আকতার হোসেন বলেন, চেম্বারের নিয়মিত কার্যক্রমের পাশাপাশি ১৯৯৩ সাল থেকে দেশীয় পণ্যের প্রচার ও প্রসারের লক্ষ্যে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা আয়োজন করে আসছে।’

মেলায় ১৬টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৫৬টি প্রিমিয়ার স্টল, ৯৪টি গোল্ড স্টল, ৪৮টি মেগা স্টল, ১১টি ফুড স্টল, ৩টি আলাদা জোন নিয়ে মোট ৪০০টি স্টলে তিন শতাধিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। মেলায় নিজস্ব পণ্য নিয়ে অংশগ্রহণকারী অন্যান্য দেশ যেমন- ভারত, থাইল্যান্ড ও ইরানের উদ্যোক্তা ও ব্যবসায়ীরা তাদের পণ্য প্রদর্শন ও বিক্রয় করবে।

মেলার নিরাপত্তার জন্য ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনসহ আইনশৃঙ্খলা বাহিনী সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। দেশীয় পণ্যের বাজার সম্প্রসারণের সুযোগ সৃষ্টিতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের মেলা পরিদর্শনের জন্য চেম্বারের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে।

১৫ ফেব্রুয়ারি বিকেল ৪টায় চট্টগ্রাম পলোগ্রাউন্ডে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)।

বিশেষ অতিথি থাকবেন নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ।

গেস্ট অব অনার হিসেবে থাকবেন এফবিসিসিআই’র সভাপতি মাহবুবুল আলম।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ