18 C
আবহাওয়া
৮:৫২ পূর্বাহ্ণ - মার্চ ২, ২০২৪
Bnanews24.com
Home » নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ শুরু

নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ শুরু

ভোট

বিএনএ ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা এ ভোটগ্রহণ চলবে। এর আগে ভোর পাঁচটায় প্রতিটা কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হয়।

সরেজমিনে দেখা যায়, প্রতিটি কেন্দ্রেই ভোটার উপস্থিতি চোখে পড়ার মতো। সকাল থেকেই ভোটাররা নিজ কেন্দ্রে এসে ভোট প্রদান করছেন।

পত্নীতলা ও ধামুরহাট এ দুই উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। আসনটিতে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। ভোটকেন্দ্র রয়েছে ১২৪টি। নির্বাচনে ৭১ জন প্রিসাইডিং কর্মকর্তা ও ৪০২ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তাসহ পোলিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ৮০৪ জন। এবং ৭১টি ভোট কেন্দ্রে স্থায়ী ভোট কক্ষের সংখ্যা ৪০২ এবং অস্থায়ী ২৮টি। ভোটের দিন ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে।

জেলা রিটার্নিং কর্মকর্তা গোলাম মওলা জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন ও নিরাপত্তার দায়িত্বে বিপুল সংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও গুরুত্বপূর্ণ কেন্দ্রে ও সাধারণ কেন্দ্রে পুলিশ, আনসার, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম ও চেকপোস্ট নিয়মিত কাজ করছে। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে কমিশন।

গত ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করে ইসি। এরপর আজ ১২ ফেব্রুয়ারি নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ মোট ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ