29 C
আবহাওয়া
৯:১৬ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও সাড়ে ৭ হাজারের বেশি মৃত্যু

করোনায় আরও সাড়ে ৭ হাজারের বেশি মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৯ হাজারের বেশি মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, শনিবার (১১ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ লাখ ১১ হাজার ৪৮১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ কোটি ৯৪ লাখ ২০ হাজার ৪১৭ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ২২ লাখ ৭৩ হাজার ৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৬০২ জন। এর আগের দিন করোনায় মারা ৮ হাজার ২৭৮ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৮ হাজার ২৫৪ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৬ লাখ ৮৫ হাজার ৩৮৩ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত এক দিনে সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও প্রাণহানি হয়েছে দেশটিতে। ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৮২৪ জনের এবং মারা গেছেন ১ হাজার ৫৭৪ জন।। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৫ কোটি ৭ লাখ ৫ হাজার ২৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১৭ হাজার ৩২৬ জন মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ