31 C
আবহাওয়া
১:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে করোনা টিকা পাচ্ছেন ৮৫ হাজার শিশু

রাঙামাটিতে করোনা টিকা পাচ্ছেন ৮৫ হাজার শিশু

রাঙামাটিতে করোনা টিকা পাচ্ছেন ৮৫ হাজার শিশু

বিএনএ, রাঙামাটি: সারা দেশের মতো রাঙামাটিতে শুরু হয়েছে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনা প্রতিরোধে
টিকা কার্যক্রম। জেলা উপজেলার প্রাথমিক শিক্ষা অফিস ও উপজেলা স্বাস্থ্য বিভাগের সাথে সমন্বয় করে আজ (মঙ্গলবার) থেকে রাঙামাটিতে এই টিকা কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটির সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা।

তিনি বলেন, রাঙামাটিতে এবার প্রায় ৮৫ হাজার শিশুর তালিকা হয়েছে। এর মধ্যে আমরা ১৪ হাজার টিকা পেয়েছি যা উপজেলা পর্যায়ে বিতরণ করা হয়েছে। তাছাড়াও করোনা প্রতিরোধে টিকা দেওয়ার জন্য সুরক্ষা অ্যাপের মাধ্যমে ৫-১১ বছর বয়সসীমার শিশুদের রেজিস্ট্রেশন করা যাবে। রেজিস্ট্রেশনের ক্ষেত্রে ১৭ ডিজিটের ডিজিটাল জন্ম নিবন্ধন নম্বর ব্যবহার করতে হবে। যে শিশুদের জন্ম সনদপত্র নেই, তাদের অভিভাবকরা জন্ম সনদপত্র সংগ্রহ করে রেজিস্ট্রেশন করবেন।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে রাঙামাটি শহরের স্কুলসহ জেলার দশটি উপজেলায় একসঙ্গে এই কার্যক্রম শুরু করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, প্রথমদিনে (মঙ্গলবার) রাঙামাটিতে ১৪ হাজার কোভিড টিকা প্রাথমিক বিদ্যালয়গুলোতে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে পুরো জেলায় ৮৫ হাজার টিকা দেওয়া হবে। সরকার কর্তৃক ১৪ দিন শেষ করার কথা থাকলেও দুর্গমতার কারণে আরও কিছু সময় লাগতে পারে বলে তিনি জানান।

সকালে সরেজমিনে দেখা যায়, উৎসব মুখর পরিবেশে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের জন্য ফাইজারের বিশেষ টিকা দেয়া হচ্ছে। টিকা প্রদান পূর্বে শিশুদের কিছুটা ভয় পেতে দেখা গেলেও পরে ভালো লাগার কথা জানান তারা। টিকা দেয়ার ফলে স্কুল বন্ধ হওয়ার ঝুঁকি কিছুটা কমবে এবং শিক্ষার্থীরা লেখাপড়ায় মন দিবে আশা করেন অভিভাবকরা।

কোভিড-১৯ টিকা রেজিস্ট্রেশন কার্ড প্রদর্শন সাপেক্ষে নিজ নিজ স্কুলে ও পরবর্তীতে কমিউনিটি পর্যায়ে (স্কুল বহির্ভূত শিশু) নিকটস্থ কেন্দ্র থেকে টিকা নিতে পারবেন বলে জানা যায়।

বিএনএ/মোহাম্মদ কাইমুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ