30 C
আবহাওয়া
৭:৪৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জ্বালানি বিষয়ক সাবেক উপদেষ্টা তৌফিক গ্রেপ্তার

জ্বালানি বিষয়ক সাবেক উপদেষ্টা তৌফিক গ্রেপ্তার

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী

বিএনএ, ঢাকা:  সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী রাজধানী ঢাকায় গ্রেপ্তার হয়েছেন।মঙ্গলবার(১০ সেপ্টেম্বর) রাত পৌণে ১০টায় ডিবির একটি টিম তাকে গুলশান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির অতিরিক্ত কমিশনার রেজাউল করীম মল্লিক।

সিভিল সার্ভিস অব পাকিস্তান(সিএসপি) কর্মকর্তা হিসাবে সরকারি চাকরিতে যোগদান। বিভিন্ন মন্ত্রণালয়ে সচিব হিসাবে কাজ করে ২০০২ সালে চাকরি থেকে অবসর গ্রহণ করেন। ১৯৭১ সালে মেহেরপুুররর মহকুমা প্রশাসক হিসাবে কর্মরত থাকা অবস্থায় মুক্তিযুদ্ধে যোগদান করেছিলেন।মুক্তিযুদ্ধে বীরোত্তের জন্য বীর বিক্রম খেতাব পান তৌফিক-ই-ইলাহী।

১১ জানুয়ারি, ১৯৪৫সালে তিনি সিলেটে জন্মগ্রহণ করেন। তৌফিক-ই-ইলাহী পল্লী কবি জসিম উদ্দিনের বড় মেয়ে বেগম আসমার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ
শনিরআখড়ায় বাসের ধাক্কায় নিহত ১ বাংলাদেশ ও ভারত টেস্ট খেলার ধারাবিবরণী প্রচার করবে বাংলাদেশ বেতার ১ নভেম্বর হতে অবৈধ পলিথিন ব্যাগের বিরুদ্ধে অভিযান কর্মসংস্থান সৃষ্টিতে বাংলাদেশে শিল্প স্থাপনে জাপানের প্রতি আহ্বান ক্রীড়া উপদেষ্টার জাপানে শতবর্ষী নাগরিকের সংখ্যা ৯৫ হাজার ছাত্র আন্দোলনে হতাহতদের পরিবারকে ভাতা দেওয়ার সিদ্ধান্ত শাহদীন মালিকের পরিবর্তে সংবিধান সংস্কার কমিশনের প্রধান আলী রীয়াজ ঝিনাইদহে দুই শিবিরকর্মী হত্যার দায়ে ৮পুলিশসহ ২৩জনের বিরুদ্ধে মামলা জুলাই গণহত্যায় উসকানিদাতা কবি-সাংবাদিক হলেও রেহাই নেই : নাহিদ ইসলাম চট্টগ্রাম বন্দর মোহাম্মদীয়া দাখিল মাদরাসায় শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ