29 C
আবহাওয়া
৬:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে পৃথক ঘটনায় ২ তদন্ত কমিটি

চবিতে পৃথক ঘটনায় ২ তদন্ত কমিটি


বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের দুর্ঘটনা ও ক্যাম্পাসে ব্যাপক ভাংচুরের ঘটনায় ২টি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে ট্রেন দুর্ঘটনার বিষয়ে একটি এবং উপাচার্যের বাসভন, পরিবহন ও শিক্ষক ক্লাব ভাংচুরের ঘটনায় আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ।

ট্রেন দুর্ঘটনার তদন্ত কমিটিতে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ড. মোহাম্মদ সহিদউল্লাহকে আহ্বায়ক, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. অলক পালকে সদস্য এবং প্রধান নিরাপত্তা কর্মকর্তা আব্দুর রাজ্জাককে সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃত বিভাগের অধ্যাপক ড. বশির আহমেদকে আহ্বায়ক, জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী, ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জামাল উদ্দীন, জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. নাজনীন নাহার ইসলামকে সদস্য এবং সহকারী প্রক্টর সৌরভ সাহা জয়কে সদস্য সচিব করা হয়েছে।

তদন্ত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হলেও নির্দিষ্ট কোনো সময় বেঁধে দেওয়া হয়নি।

গত বৃহস্পতিবার রাতে শহর থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন দুর্ঘটনায় অন্তত ১৯ জন শিক্ষার্থী আহত হন। এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এসময় উপাচার্যের বাসভবন, শিক্ষক ক্লাব এবং ৬০ এর অধিক গাড়ি ভাংচুর করে শিক্ষার্থীরা। এ ঘটনায় ১৪ জনকে আসামি করে অজ্ঞাত ১ হাজার জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মামলায় নাম উল্লেখ করা ১৪ জনের মধ্যে ১২ জনই ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ