31 C
আবহাওয়া
৬:২১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাবির সঙ্গে বিসিএসআইআরের সমঝোতা স্মারক স্বাক্ষর

রাবির সঙ্গে বিসিএসআইআরের সমঝোতা স্মারক স্বাক্ষর


বিএনএ, রাবি:  গবেষণা ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)-এর মধ্যে এক সমঝোতা স্মারক (MoU) সাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেল ৩টায় বিসিএসআইআর-এর প্রধান কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও বিসিএসআইআর’র চেয়ারম্যান অধ্যাপক মো. আফতাব আলী শেখ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়, সমঝোতা স্মারকের আওতায় উভয় প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা তত্ত্বাবধান, যৌথ গবেষণা প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন, বিশেষজ্ঞ, গবেষক ও শিক্ষার্থী বিনিময়, প্রকাশনা বিনিময়, সেমিনার-সিম্পোজিয়াম ইত্যাদি আয়োজন, গবেষণাগার ব্যবহার ইত্যাদি করতে পারবে।

এক সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বাঙালি জাতির এই শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে জাতির এগিয়ে যাওয়ার লক্ষ্যে এই সমঝোতা স্মারক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের সহকারী পরিচালক ড. শামস গালিব ও ক্যারিয়ার কাাউন্সেলিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারের সহকারী পরিচালক ড. মনিরা জান্নাতুল কোবরা, বিসিএসআইআর-এর পরিচালক ড. সাত্তার ও ড. নাহিদ, ঢাকা ল্যাবের পরিচালক,

বিসিএসআইআর চট্টগ্রামের পরিচালক, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, উপ-সচিবসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ/ সাকি/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ