27 C
আবহাওয়া
২:৫৯ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » মিথ্যা বলেছেন সুইস রাষ্ট্রদূত: পররাষ্ট্র মন্ত্রী

মিথ্যা বলেছেন সুইস রাষ্ট্রদূত: পররাষ্ট্র মন্ত্রী

মিথ্যা বলেছেন সুইস রাষ্ট্রদূত: পররাষ্ট্র মন্ত্রী

বিএনএ ডেস্ক: সুইস ব্যাংকে বাংলাদেশিদের অ্যাকাউন্ট বা কি পরিমাণ অর্থ জমা আছে তার সুনির্দিষ্ট কোন তথ্য চায়নি বাংলাদেশ সুইস রাষ্ট্রদূত নাটালি চুয়ার্ডের এ বক্তব্যকে ‘মিথ্যা’ অভিহিত করেছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন পররাষ্ট্র মন্ত্রী। ড. মোমেন বলেন, আমি বলেছি এ বিষয়ে প্রকাশ্যে বিবৃতি দিতে। মিথ্যা কথা বলে পার পাওয়া ঠিক নয়।

ড. মোমেন বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও অর্থসচিব আজ আমাকে বলেছেন সুইস কর্তৃপক্ষের কাছে বাংলাদেশি নাগরিকদের অ্যাকাউন্টের তথ্য জানতে চাওয়া হয়েছিল। কিন্তু তারা তাতে সাড়া দেননি।

বুধবার বাংলাদেশি নাগরিকদের জমা রাখা অর্থের বিষয়ে সুইস ব্যাংকের কাছে বাংলাদেশ সুনির্দিষ্ট কোনো তথ্য চায়নি বলে জানান রাষ্ট্রদূত নাতালি চুয়ার্ড। তিনি বলেন, সুইস ব্যাংকে রাখা বিশ্বের বিভিন্ন ব্যক্তিদের অর্থের পরিমাণ সম্প্রতি কমেছে।

তবে সুইজারল্যান্ডের কেন্দ্রীয় ব্যাংকের চলতি বছরের জুনে প্রকাশিত বার্ষিক প্রতিবেদন অনুযায়ী, ২০২১ সালে সুইজারল্যান্ডের ব্যাংকগুলোতে বাংলাদেশি নাগরিকদের জমা করা অর্থের পরিমাণ প্রায় ৫৫ শতাংশ বেড়ে ৮৭১ দশমিক ১১ মিলিয়ন সুইস ফ্রাঁ হয়েছে। অভিযোগ আছে, এ অর্থের বেশিরভাগই অবৈধভাবে অর্জিত হয়েছে।

বিএনএ/এ আর

 

Loading


শিরোনাম বিএনএ