Bnanews24.com
ইসলাম ও ঐতিহ্য সংগঠন সংবাদ সব খবর

হযরত শাহ্ আমানত খান (রহ.)’র বার্ষিক ওরশ সম্পন্ন

হযরত শাহ্ আমানত খান (রহ.)’র বার্ষিক ওরশ সম্পন্ন

বিএনএ,চট্টগ্রাম: কুতুবুল আকতাব হযরত শাহ্ আমানত খান (রহ.)’র বার্ষিক ওরশ শরীফ রোববার( ১১ জুলাই ২০২১) বাদে জোহর হতে যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে জেল রোডস্থ মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। বাদে আসরে দরবার প্রাঙ্গণে কুতুবুল আকতাব হযরত শাহ্ আমানত খান (রহ.)’র জীবন ও কর্মের উপর আলোচনা, খতমে কোরআন, খতমে গাউসিয়া শরীফ, খতমে খাজেগান, খতমে ইউনুচ, মিলাদ কিয়াম ও আখেরী মুনাজাতের মাধ্যমে সম্পন্ন হয়। আখেরী মুনাজাত করেন দরবারের শাহজাদা শাহ্ সুফী ইজাজ উদ্দিন মোঃ আজিম খান নক্শবন্দী মুজাদ্দেদী (ম.জি.আ.)।

আলোচনায় শাহজাদা শাহ্ সুফী ইজাজ উদ্দিন মোঃ আজিম খান নক্শবন্দী মুজাদ্দেদী (ম.জি.আ.) বলেন, ব্রিটিশদের অত্যাচার থেকে চট্টগ্রাম তথা ভারত বর্ষের মুক্তিতে কুতুবুল আকতাব হযরত শাহ্ আমানত খান (রহঃ)’র আধ্যাত্মিক ক্ষমতার প্রভাব অপরিসীম এবং এ মহান সাধক চট্টগ্রাম শহরে কুতুবিয়তের দায়িত্ব প্রাপ্ত হওয়ার পর থেকে চট্টগ্রাম নগরী পর্যায়ক্রমে তিলোত্তমা নগরীতে পরিণত হয়ে আজকের এই অবস্থান। আজ আমরা এই মহান সাধকের ওরশ শরীফ আয়োজন করতে পেরে নিজেকে গর্ববোধ করছি এবং মহান সাধকের উসিলায় আল্লাহপাক যে বর্তমান বিশ্বের মহান দূর্যোগ করোনা ভাইরাসের আক্রমণ থেকে মুসলমান সহ সমস্ত বিশ্ববাসীকে হেফাজত করুক আমিন।

ওরশ মাহফিলে উপস্থিত ছিলেন শাহজাদা মুহাম্মদ ফাইয়াজ আদহাম খান সাদমান, সহ দরবারের অসংখ্য শাহজাদাগণ, দেশের গণ্যমান্য ব্যক্তিবর্গ, আলেম ওলামা, পীর মাশায়েখ প্রমুখ।

বিএনএনিউজ২৪,এসজিএন