33 C
আবহাওয়া
১০:৪৫ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » রাত পোহালেই কক্সবাজার পৌর নির্বাচন

রাত পোহালেই কক্সবাজার পৌর নির্বাচন


বিএনএ, কক্সবাজার : রাত পোহালেই কক্সবাজার পৌরসভার নির্বাচন ভোট। সোমবার (১২ জানুয়ারি) সকাল আটটা থেকে শুরু হবে ভোট গ্রহণ।

১২ ওয়ার্ডের ৪৩টি কেন্দ্রে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে সার্বিক প্রস্তুতি শেষ করেছে প্রশাসন।

কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়ের দেয়া সর্বশেষ তথ্য বলছে, ১২টি ওয়ার্ডের ৯৪ হাজার ৮১১ জন ভোটার রয়েছে। যেখানে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৮৫ জন এবং নারী ভোটার সংখ্যা ৪৪ হাজার ৯২৬ জন। ৪৩টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে চলবে ভোটগ্রহণ।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন জানান, একটি শান্তিপূর্ণ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট আয়োজনের সব প্রস্তুতি শেষ। এবারের নির্বাচনে ৫ জন মেয়রপ্রার্থীসহ ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৪৩টি কেন্দ্রে ২৪৫টি কক্ষে ভোটগ্রহণ করা হবে। যেখানে প্রিসাইডিং কর্মকর্তাসহ ৪ শতাধিক কর্মকর্তা ভোট গ্রহণে দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রকে সমান ঝুঁকিপূর্ণ বিবেচনায় রেখে গ্রহণ করা হয়েছে সার্বিক প্রস্তুতি। প্রতিটি কেন্দ্র সিসিটিভি ক্যামেরা নিয়ন্ত্রিত থাকবে। বিজিবি র‍্যাব পুলিশ ছাড়া চারজন ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবে ১২ টি ওয়ার্ডে।

জেলা নির্বাচন কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন আরও জানান, ভোট গ্রহণে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। প্রাথমিকভাবে প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে ১৪ সদস্যের পুলিশ, আনসার সার্বক্ষনিক অবস্থান করবেন।

যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে বহিরাগতদের গমনাগমন নিষিদ্ধ থাকছে নির্বাচনী এলাকায়।

জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান জানান, কক্সবাজার পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকল কেন্দ্র থাকবে সিসিটিভির আওতায়। সকল কেন্দ্রে লোকবল, মালামাল পৌঁছে গেছে।

পাঁচজন মেয়র প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তবে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী মাবু ও আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী নাগরিক কমিটি মনোনীত মেয়র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের মাসেদুলহক রাশেদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করেন ভোটাররা। টানটান উত্তেজনার মধ্যে সর্বশেষ অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজার পৌরসভা নির্বাচন। কারণ বিএনপি জামায়াত এ নির্বাচন বর্জন করায় লড়াই হবে আওয়ামীলীগ বনাম বিদ্রোহী আওয়ামীলীগের মধ্যে।

বিএনএনিউজ/ এইচ এম ফরিদুল আলম শাহীন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ