31 C
আবহাওয়া
১১:৪৫ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » রাঙ্গামাটিতে ইব্রাহীম খলিল হত্যা, গ্রেফতার ১

রাঙ্গামাটিতে ইব্রাহীম খলিল হত্যা, গ্রেফতার ১


বিএনএ, রাঙামাটি : রাঙ্গামাটিতে  মাদক ব্যবসা এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইব্রাহিম খলিল (২৭) হত্যার  প্রধান আসামী শাহাদাত হোসেন ওরফে গালকাটা শাহদাত’কে ৫ বছর পর কুমিল্লা থেকে গ্রেফতার করেছে র‌্যাব ।শনিবার(১০ জুন) তাকে গ্রেফতার করা হয়।

শাহাদাত কুমিল্লার মনোহরগঞ্জ থানার নাথের পেটুয়া গ্রামের আবুল খায়েরের ছেলে।

র‌্যাব – ৭ জানায়,  রাঙ্গামাটির  জেলার কাপ্তাই থানাধীন কর্নফুলী পেপার মিলস্ এলাকায় মাদক ব্যবসা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাহাদাত গ্রুপ এবং নুরুল ইসলাম গ্রুপ এর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো।  ২০১৪ সালে নিহত খলিলসহ তার গ্রুপের প্রধান সহযোগীরা শাহাদাত গ্রুপের প্রধান শাহাদাতকে মারধর করে । উক্ত ঘটনার প্রেক্ষিতে  শাহাদাত তার সহযোগীদের নিয়ে ২০১৭ সালের আগস্ট মাসে ১ম দফা এবং ২০১৭ সালের ডিসেম্বর মাসে ২য় দফায়  ইব্রাহীম খলিল এর লিডার নুরুল ইসলামকে কুপিয়ে গুরুতর জখম করে।

শাহাদাত গ্রুপের শাহাদাত আহত হওয়ার পর হতেই  ইব্রাহীম খলিল শাহাদাত গ্রুপের ভয়ে কাপ্তাই থানা এলাকা ছেড়ে রাঙ্গামাটি জেলার লংগদু এলাকাসহ বিভিন্ন স্থানে দিন মজুরের কাজ করতে থাকেন। ২০১৮ সালের ১৭ এপ্রিল   ইব্রাহীম খলিল লংগদু এলাকা হতে কাপ্তাই তার খালার বাড়ী বেড়াতে আসে। ইব্রাহিম খলিল কাপ্তাই এলাকায় আসার খবর পেয়ে শাহাদাত ইব্রাহিম খলিলকে হত্যার পরিকল্পনা করে।  ২০ এপ্রিল ইব্রাহিম খলিল তার খালাকে রাংগুনিয়া হতে নিয়ে আসার জন্য বাড়ি থেকে বের হয়। পথিমধ্যে ইব্রাহিম খলিলকে খুন করার উদ্দেশ্যে শাহাদাত গ্রুপের লোকজন সিএনজি নিয়ে অবস্থান করে। ঐদিন সন্ধ্যায় কাপ্তাই থানাধীন কেপিএম এলাকায়  ইব্রাহিম খলিলকে কুপিয়ে হত্যা করে শাহাদাত ও তার বাহিনী।

উক্ত ঘটনায় নিহতের ভাই মোঃ ইসমাইল হোসেন বাদী হয়ে রাঙ্গামাটি জেলার কাপ্তাই থানায় মামলা করে। গ্রেফতার এড়াতে শাহাদাত  ছদ্মনামে কুমিল্লার লাকসাম এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব সেখানে অভিযান  চালায়। শনিবার(১০ জুন) র‌্যাব তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ইব্রাহিম খলিলকে  সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ