29 C
আবহাওয়া
৮:০২ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » হাসপাতালের প্রিজন সেল থেকেই মুক্ত সম্রাট

হাসপাতালের প্রিজন সেল থেকেই মুক্ত সম্রাট

হাসপাতাল থেকেই মুক্ত সম্রাট

বিএনএ ডেস্ক, ঢাকা: সব মামলায় জামিনের পর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধরী সম্রাট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেল থেকে মুক্তি পেয়েছেন। বুধবার (১১ মে) বিকেলে সাড়ে চারটার দিকে মুক্তি পান তিনি।

এর আগে তার জামিনের কাগজপত্র কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছায়। জেলার মাহবুবুল ইসলাম জানান, সম্রাটের জামিনের কাগজপত্র তাদের হাতে পৌঁছেছে।

যুবলীগের বহিষ্কৃত এই নেতাকে বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান প্রায় ২২২ কোটি টাকা আত্মসাৎ ও সিঙ্গাপুর এবং মালয়েশিয়ার ক্যাসিনোতে তা পাচার করার অভিযোগে দায়ের করা মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দেন।

সম্রাটের আইনজীবী গাজী জিল্লুর রহমান জানান, জামিন আদেশের ফলে জেল থেকে মুক্তি পেতে আর কোনো আইনি বাধা নেই।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, ৯ জুন পর্যন্ত তাকে সাময়িকভাবে মুক্তি দেয়া হয়েছে। অসুস্থতাজনিত কারণে মানবিক দিক বিবেচনা করে তাকে এ শর্তসাপেক্ষে জামিন দেয়া হয়েছে।

এর আগে সম্রাটের শারীরিক অবস্থার কথা বিবেচনা করে মানি লন্ডারিং, অস্ত্র ও মাদক মামলায় আদালত তাকে জামিন দেন। জামিন দেয়ার সময় বিচারক আদালতে সম্রাটের পাসপোর্ট জমা দেয়ার নির্দেশ দেন।

২০২০ সালের ৭ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা (আইও) জাহাঙ্গীর আলম রাজধানীর অবৈধ ক্যাসিনো ব্যবসার ‘মূলহোতা’ হিসেবে সম্রাটের বিরুদ্ধে ঢাকার সিনিয়র বিশেষ জজ আদালতে অভিযোগপত্র জমা দেন।

২০১৯ সালের ১২ নভেম্বর ২ কোটি ৯৪ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক। সে বছরের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‍্যাব।

বিএনএ/এআর

Loading


শিরোনাম বিএনএ