Bnanews24.com
মিয়ানমার সব খবর

মিয়ানমারে আন্দোলনে ১৬ পুলিশ এবং ২৪৮ জন নিহত!

মিয়ানমার

বিএনএ বিশ্ব ডেস্ক:  বার্মায়(মিয়ানমার) আন্দোলনকারীদের বিরুদ্ধে একসপ্তাহের মধ্যে ৩য় দফায় ব্যাপক অভিযান চালনার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছে জান্তা সরকার। ইয়াঙ্গুনের ১০০কি.মি. উত্তরপূর্বে অবস্থিত শহর বাগোতে শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত পুলিশ ও সেনারা ফের অভিযান চালায়। এতে ৮০জনকে হত্যা করা হয় বলে সরকার বিরোধীরা দাবি করেছে। বিরোধী দলীয় জোটের পক্ষ থেকে ১লা ফেব্রুয়ারি হতে এ পর্যন্ত জান্তা বিরোধী আন্দোলনে ৭শতাধিক লোক নিহত হয় বলে দাবি করা হয়। খবর ওয়ানইন্ডিয়ার/মায়ানমার টুডে।

এ দিকে মিয়ানমার ও ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম রোববার (১১ এপ্রিল) সকালে জানায়, শনিবার বিকেলে বাগোতে মিয়ানমার পুলিশ ও সেনা সদস্যরা তৃতীয় দফায় আন্দোলন দমনে অভিযান চালায়। এতে ফের ৪ থেকে ১০জন নিহত হয় বলে স্থানীয়রা দাবি করেন।

অপরদিকে রোববার সকালে বার্মার নতুন রাজধানী নেপিদ তে এক সংবাদ সম্মেলনে জান্তা সরকার মুখপাত্র জানান, ১ফ্রেব্রুয়ারি থেকে সহিংসতায় ১৬জন পুলিশ ও ২৪৮জন রাজনৈতিক কর্মী নিহত হয়েছে।

মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জঅ মিন তুন ৬শতাধিক রাজনৈতিক কর্মীর মৃত্যুর দাবি উড়িয়ে দেন। তিনি চ্যালেঞ্জ করে বলেন, বাগোতে যদি সেনারা মর্টার, মেশিনগান ব্যবহার করতো ঘন্টায় ৫০০জন করে মারা পরতো।

বিএনএ বাংলানিউজ২৪/এসজিএন