31 C
আবহাওয়া
১১:২৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ১১ জেব্রার মৃত্যুতে মামলা

১১ জেব্রার মৃত্যুতে মামলা


বিএনএ, গাজীপুর : গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১১ জেব্রার মৃত্যুর ঘটনায় সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে। এতে তার বিরুদ্ধে সরকারি কাজে অনিয়ম ও সম্পত্তি নষ্টের অভিযোগ আনা হয়েছে।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভুইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সাফারি পার্কের বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলায় একমাত্র আসামি করা হয়েছে সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমানকে।’

মামলার অভিযোগে বলা হয়েছে, জেব্রাগুলোর বিষয়ে যথাসময়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাননি পার্কের তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান। এছাড়া এতগুলো জেব্রার অস্বাভাবিক মৃত্যুর পরও জরুরি ভিত্তিতে মেডিক্যাল বোর্ডের সভা আহ্বান করা হয়নি, যা তবিবুরের দায়িত্বহীনতার শামিল। এমনকি সেসময় জিডিও করেননি তিনি।

এতে আরও বলা হয়েছে, মারা যাওয়া তিনটি জেব্রার পেট কাটা ও নাড়িভুঁড়ি বেরিয়ে থাকতে দেখা যায়। এ বিষয়ে ওই কর্মকর্তার বক্তব্য গ্রহণযোগ্য হয়নি। তিনি তখন বলেছিলেন, জেব্রাগুলো নিজেদের মধ্যে মারামারি করে মারা গেছে। রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি ও বন্যপ্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণের কারণে তার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। আর্থিক ক্ষতি হিসেবে প্রতিটি জেব্রার মূল্য ১০ লাখ টাকা করে ধরে ১১টি জেব্রার মূল্য ধরা হয়েছে ১ কোটি ১০ লাখ টাকা।

এ বছরের জানুয়ারি মাসে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে মোট ১১টি জেব্রা ও একটি বাঘের মৃত্যু হয়। এ ঘটনায় বেশ কয়েকজন কর্মকর্তাকে বদলি করা হয়।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ