25 C
আবহাওয়া
৭:৩৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » রাজনের নতুন উপন্যাস “সুইসাইড নোট”

রাজনের নতুন উপন্যাস “সুইসাইড নোট”

রাজনের নতুন উপন্যাস "সুইসাইড নোট”

বিএনএ, নোবিপ্রবি: মহান অমর একুশে গ্রন্থমেলা-২০২১ এ প্রকাশিত হতে যাচ্ছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সাবেক শিক্ষার্থী ও তরুণ লেখক সহিদুল ইসলাম রাজনের নতুন উপন্যাস ‘সুইসাইড নোট’। বিসর্গ প্রকাশনী থেকে প্রকাশিত বইটির প্রচ্ছদ করেছেন আদনান আহমেদ রিজন। বইমেলার প্রথম দিন থেকেই বইটি পাওয়া যাবে স্টলে।

১৯৯৫ সালের ১৯ জানুয়ারি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার চরহাজারী গ্রামে জন্ম রাজনের। বাবা হুমায়ুন কবির, মা সুলতানা রাজিয়া। তরুণ এই লেখক নিজ গ্রামে প্রাথমিক, মাধ্যমিক পর্যায়ের পড়াশোনা শেষে সরকারি মুজিব কলেজ থেকে উচ্চমাধ্যমিক এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি ভাষা ও সাহিত্যে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। নিজ বিশ্ববিদ্যালয়ের একমাত্র সাহিত্য সংগঠন শব্দটিরের প্রতিষ্ঠাতা সভাপতিও তিনি। তাঁর পূর্বের প্রকাশিত বই ‘শেষবেলার কাব্য’ এবং ‘আমার একটি নাম দিও’।

রোমান্টিক থ্রিলার ‘সুইসাইড নোট’ সম্পর্কে সহিদুল ইসলাম রাজন বলেন, পারিবারিক ভাঙ্গন, মা-বাবার মাঝে দ্বন্দ্ব-বিচ্ছেদ যে কোনো সন্তানের সুস্থ মানসিক বিকাশের প্রধান বাধা হয়ে দাঁড়ায়। শ্রাবণও তেমন, বাবা মায়ের বিচ্ছেদ তাকে একঝাঁক একাকীত্ব, অস্তিত্বহীনতা এবং হতাশার মুখে দাঁড় করিয়ে দেয়। তার অন্ধকার জীবনে হঠাৎ এক টুকরো আলো হয়ে আসে নীলা, অল্প অল্প করে জমতে থাকে তাদের ভালবাসা এবং ঘর বাঁধার স্বপ্ন। সে নীলাই যখন নিভু নিভু করে ডুবে যেতে চায় ঠিক তখনই শ্রাবণ ফিরে যায় তার পুরনো একাকীত্বে। অবহেলা নামক ফিনিক্স পাখি তাকে করে তোলে ভয়ানক, প্রচণ্ড ভয়ানক। ‘সুইসাইড নোট’ শ্রাবণ এবং চারদেয়ালের মাঝে আটকে থাকা অসহায় এক মায়ের গল্প। সুইসাইড নোট ঝুমুর নামক এক প্রাণবন্ত কিশোরীর গল্প। সুইসাইড নোট আমি এবং আমাদের গল্প।

বিএনএনিউজ/শাফি,মনির

Loading


শিরোনাম বিএনএ