30 C
আবহাওয়া
৫:০৪ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » মন্ত্রী হিসেবে ডাক পাওয়ায় অবাক ডা. সামন্ত লাল সেন

মন্ত্রী হিসেবে ডাক পাওয়ায় অবাক ডা. সামন্ত লাল সেন

ডা. সামন্ত লাল সেন

বিএনএ, ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভার সদস্য হওয়ার জন্য নতুনদের মধ্যে শপথ নিতে যারা ফোন পেয়েছেন তাদের একজন জাতীয় বার্ন ইনস্টিটিউটগুলোর সমন্বয়ক অধ্যাপক ড. সামন্ত লাল সেন। নতুন মন্ত্রিসভায় টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন তিনি ।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দেশবরেণ্য এই চিকিৎসক গণমাধ্যমকে বলেন,  এ ঘটনায় আমি খুবই আশ্চর্য হয়ে গেছি। আমি জানি না আমি কতটুকু পারব। আমার বার্ন নিয়ে আমি কাজ করি। সেখানে নতুন করে আবার একটা দায়িত্ব, দেখি। এখনও বলতে পারছি না!

বার্ন ও প্লাস্টিক সার্জারিতে দেশের পরিচিত মুখ ডা. সামন্ত লাল সেন বাংলাদেশে জাতীয় বার্ন ইনস্টিটিউটগুলোর সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ছিলেন।

ডা. মোহাম্মদ শহীদুল্লাহর নেতৃত্বে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯৮৬ সালে বাংলাদেশের প্রথম বার্ন বিভাগ চালু হয়। সামন্ত লাল সেন সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

অধ্যাপক সামন্ত লাল সেন ১৯৪৯ সালের ২৪ নভেম্বর হবিগঞ্জের নাগুরা গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন সামন্ত লাল সেন। তিনি বিশ্বের বিভিন্ন দেশ থেকে সার্জারিতে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

চিকিৎসাসেবায় বিশেষ অবদানের জন্য ২০১৮ সালে তাকে সম্মানসূচক ফেলোশিপ দেয় বাংলা একাডেমি। ডা. সামন্তল লাল সেন বাংলাদেশ প্লাস্টিক সার্জন সোসাইটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তিন দিনের মাথায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে দলটি। আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ অনুষ্ঠান হবে।

২৫ জন পূর্ণ মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা সাজিয়েছেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার আকার দাঁড়িয়েছে ৩৭ জনে। তাদের মধ্যে ২৫ জন পূর্ণ মন্ত্রী। আর ১১ জন পাচ্ছেন প্রতিমন্ত্রীর দায়িত্ব। ইতোমধ্যে শপথের জন্য সবাইকে ফোন করে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএনএ/এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ