26 C
আবহাওয়া
৬:২৮ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » শৃঙ্খলা ভঙ্গের দায়ে চবির ১৮ শিক্ষার্থী বহিষ্কার

শৃঙ্খলা ভঙ্গের দায়ে চবির ১৮ শিক্ষার্থী বহিষ্কার


বিএনএ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন অনিয়ম ও শৃঙ্খলা ভঙ্গেয় দায়ে ১৮ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার মধ্যে ১৭ জনই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাত ১টার দিকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। তিনি বলেন, ‘৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স, হেলথ ও ডিসিপ্লিনারি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এটি সোমবার (৯ জানুয়ারি) থেকেই কার্যকর হবে।

তিনি আরও বলেন, বিভিন্ন সময়ে সংঘর্ষ , অনিয়ম, আবাসিক হল ভাংচুরসহ বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের হুমকির প্রেক্ষিতে এই বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে।

বহিষ্কৃতরা হলেন,  ইংরেজি বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের তাসফিয়া জাসারাত নোলক, লোকপ্রশাসন বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের আরশিল আজিম নিলয় ও নৃবিজ্ঞান বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের শোয়েব মোহাম্মদ আতিক, সমাজতত্ত্ব বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের মাহমুদ ,গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী শহিদুল ইসলাম, সংস্কৃত বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের অনিক দাস, ইসলামের ইতিহাস বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের অয়ন কান্তি সরকার, একই শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের লাবিব সাঈদ ফাইয়াজ, ইতিহাস বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের সিফাতুল ইসলাম, একই বিভাগের ২০-২১ শিক্ষাবর্ষের মো. মোবারক হোসেন ও একই সেশনের ইসলামের ইতিহাস বিভাগের নাহিদুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।

এছাড়া বিভিন্ন শৃঙ্খলা বিরোধী কার্যক্রমে জড়িত থাকার দায়ে আরও ছয়জনে এক বছরের জন্য বহিষ্কার করেছে প্রশাসন। এরা হলেন, ফাইন্যান্স বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আমিরুল হক চৌধুরী, বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী  মো. সাখাওয়াত হোসেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসেন ইলিয়াস, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ ফাহিম, ইতিহাস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ ইকরামূল হক, দর্শন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নয়ন দেবনাথ।

শাটল ট্রেনে নাশকতার পরিকল্পনা, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক সুনাম বিনষ্টের দায়ে আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো: জোবায়ের হোসেনকে দুই বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতদের মধ্যে ১৭ জনই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত।

বিএনএ/ সুমন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ