39 C
আবহাওয়া
৪:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বুধবার  চেঙ্গী সেতুর উদ্বোধন, পাহাড়ে নবদিগন্তের সূচনা

বুধবার  চেঙ্গী সেতুর উদ্বোধন, পাহাড়ে নবদিগন্তের সূচনা

বুধবার চেঙ্গী সেতুর উদ্বোধন, পাহাড়ে নবদিগন্তের সূচনা

বিএনএ রাঙ্গামাটি: রাঙ্গামাটির নানিয়ারচরের বাসিন্দাদের দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে। অবশেষে চেঙ্গী নদীর ওপর নির্মিত হয়েছে সেতু। যা উদ্বোধন হবে ১২ জানুয়ারি (বুধবার)। এদিন গণভবন  থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নানিয়ারচরের বাসিন্দারা জানিয়েছেন, চেঙ্গী সেতুটি চালু হলে যাতায়াতে ভোগান্তি কমবে। স্থানীয় ব্যবসা-বাণিজ্যের অগ্রগতি যেমন হবে তেমনি পর্যটন শিল্পের বিকাশ ঘটবে।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানালেন, চেঙ্গী সেতুটি খুলে দেয়া হলে নানিয়ারচরের চাষীদের কৃষিপণ্য পরিবহনে সুবিধা হবে। সেইসঙ্গে লংগদু, বাঘাইছড়ি ও দীঘিনালা উপজেলার মানুষের যাতায়াতে ভোগান্তি কমে আসবে। এই সেতুর কারণে পাহাড়ের অনগ্রসর জনগোষ্ঠীর সামনে সম্ভাবনার দুয়ার খুলে যাবে।

নানিয়ারচরের ইউএনও শিউলী রহমান তিন্নী বলেন, নানিয়ারচর দুর্গম উপজেলা। সেতুটি নির্মিত হওয়ায় এই অঞ্চলে যোগাযোগ ব্যবস্থার যেমন উন্নতি হবে, তেমনি ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষও ব্যাপকভাবে লাভবান হবে। এটি সরকারের আন্তরিকতার ফসল বলে জানান তিনি।

সংশ্লিষ্টরা বলেছেন, সেতুটি দিয়ে যান চলাচল শুরু হলে নানিয়ারচর, লংগদু এবং বাঘাইছড়ি উপজেলার সঙ্গে যোগাযোগ সহজ হবে। ফলে ওই এলাকাগুলোর বাসিন্দাদের অর্থনৈতিক ভাগ্যের চাকা ঘুরবে।

২০১৭ সালে নানিয়ারচর উপজেলায় রাজনৈতিক সফরে গিয়ে স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চেঙ্গী নদীর ওপর একটি সেতু নির্মাণ করবেন বলে কথা দিয়েছিলেন। এরই ভিত্তিতে ২০১৮ সালের প্রথম দিকে চেঙ্গী নদীতে সেতু নির্মাণের কাজ শুরু করে সরকার।

সেতুটি নির্মাণ কাজ করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান মণিকো এন্ড কোম্পানি লিমিটেড। এতে সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর চট্টগ্রাম ২৪ (ইসিবি) ইঞ্জিনিয়ারিং সেকশন।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

 

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ