31 C
আবহাওয়া
১২:৫৫ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » দিল্লিতে বেসরকারি অফিস বন্ধের নির্দেশ

দিল্লিতে বেসরকারি অফিস বন্ধের নির্দেশ

দিল্লিতে বেসরকারি অফিস বন্ধের নির্দেশ

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের ঢেউ ঠেকাতে ভারতের রাজধানী নয়াদিল্লিতে সব বেসরকারি অফিস বন্ধের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এমনকি সেসব প্রতিষ্ঠানের কর্মীদের নিজ বাড়িতে বসে কাজ করার কথাও বলা হয়েছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) এক বিবৃতির মাধ্যমে নির্দেশনা দেয় দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ)।

এতে বলা হয়, বেসরকারি ব্যাংক, ইনস্যুরেন্স কোম্পানি, ফার্মা কোম্পানি, কুরিয়ার সার্ভিসের অফিস জরুরি পরিষেবাদাতা প্রতিষ্ঠানগুলো এই নির্দেশনার বাইরে থাকবে।

সোমবার (১০ জানুয়ারি) দিল্লিতে রেস্তোরাঁ ও বার বন্ধ করে দেয়া হয়। যদিও টেকওয়ে এবং হোম ডেলিভারির অনুমতি দেয়া হয়েছে। ওইদিন দিল্লিতে ১৯ হাজারের অধিক মানুষের দেহে ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ২৫ শতাংশ, যা গত বছরের ৫ মের পর সর্বোচ্চ। সেইসঙ্গে শহরটিতে ১৭ জনের মৃত্যু হয়েছে। এরআগে রোববার এই সংখ্যা ২২ হাজার ৭৫১ জনের কিছু বেশি ছিল।

সোমবার এক প্রতিবেদনে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দেশটিতে বর্তমানে সক্রিয় কোভিড রোগী আছেন আট লাখ ২১ হাজার ৪৪৬ জন। যা মোট রোগীর প্রায় ২ দশমিক ২৯ শতাংশ। কিন্তু ঘনবসতিপূর্ণ দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৫৮ লাখ ৭৫ হাজার ৭৯০ জন। মৃত্যুবরণ করেছেন চার লাখ ৮৪ হাজার ২১৩ জন।

উল্লেখ্য, করোনা ভাইরাসের লাগাম টানার লড়াইয়ে ইতোমধ্যে ভারতের বিভিন্ন প্রদেশ ও কেন্দ্র নিয়ন্ত্রিত অঞ্চলে নতুন করে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। হোটেল, শপিং মলে মানুষের প্রবেশে কড়াকড়ি আরোপের পাশাপাশি বন্ধ ঘোষণা করা হয়েছে, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ