24 C
আবহাওয়া
৭:১২ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বজুড়ে একদিনে করোনায় ৪৫১২ জনের মৃত্যু

বিশ্বজুড়ে একদিনে করোনায় ৪৫১২ জনের মৃত্যু

করোনা, বিশ্বে মৃত্যু ও আক্রান্ত কমেছে

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায়  ৪ হাজার ৫১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৫৫ লাখ ১১ হাজার ৬৩১ জনে দাঁড়ালো। একই  সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৯ লাখ ৮০ হাজার ৫৪৫ জন। ফলে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩১ কোটি ৬ লাখ ৫২ হাজার ২০৫ জন।

মঙ্গলবার (১১ জানুয়ারি) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত  ৫ লাখ ৫৭ হাজার ৮৯৯  এবং মৃত্যু ৯১১ । রাশিয়ায়  মারা গেছে ৭৪১  এবং আক্রান্ত ১৫ হাজার ৮৩০ জন। ইউক্রেনে আক্রান্ত ১ হাজার ৯৬৯  এবং মৃত্যু ৮৬।

যুক্তরাজ্যে আক্রান্ত ১ লাখ ৪২ হাজার ২২৪ এবং মৃত্যু ৭৭ জন। ইতালিতে আক্রান্ত ১ লাখ ১ হাজার ৭৬২ এবং মৃত্যু ২২৭। ফ্রান্সে আক্রান্ত ৯৩ হাজার ৮৯৬ এবং মৃত্যু ২৮০। জার্মানিতে আক্রান্ত ৩৮ হাজার ৬১৮  এবং মৃত্যু ১৭৫।  ব্রাজিলে মৃত্যু ১১১ এবং আক্রান্ত ৩৪ হাজার ৭৮৮।

এদিকে, করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। মহামারির শুরু থেকে দক্ষিণ এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৫৮ লাখ ৬৯ হাজার ৯৪৭ এবং মৃত্যু ৪ লাখ ৮৩ হাজার ৯৩৬।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় তুরস্কে ১৪১, পোল্যান্ডে ১৯,  মেক্সিকোতে ৩১  এবং হাঙ্গেরিতে ১৬৭, সাউথ আফ্রিকায় ৭৭ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ  করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ