39 C
আবহাওয়া
৫:২৩ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ফুটবলে নিষিদ্ধ হলো বিকেএসপি

ফুটবলে নিষিদ্ধ হলো বিকেএসপি


বিএনএ, ঢাকা: বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ফুটবল দলকে ঘরোয়া ফুটবলে নিষিদ্ধ করেছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। জালিয়াতির অভিযোগে তাদের এ শাস্তি দেওয়া হয়। এর ফলে আগামী বছর বিকেএসপির ফুটবল দল ঘরোয়া ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না।

রোববার (১০ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বাফুফে জানায়, এ বছর তৃতীয় বিভাগ ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছিল চকবাজার কিংস। সেই দলের কয়েকজন ফুটবলার দ্বিতীয় বিভাগে বিকেএসপির হয়ে খেলেছেন। আবার বিকেএসপির কয়েকজন শিক্ষার্থী চকবাজার কিংসের হয়ে তৃতীয় বিভাগে অন্য নামে খেলেছেন। দুই লিগে দুই পরিচয়ে খেলার বিষয়টি বাফুফের নজরে আসে। এরপর বাফুফে সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচ ও কর্মকর্তার সঙ্গে আলোচনা করে। তারপর বাফুফে ডিসিপ্লিনারি কমিটি এ বিষয়ে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করে।

বিকেএসপির সিনিয়র ফুটবল কোচ শাহীনুল হক এবং কোচ রবিউল ইসলামকে ফুটবল সংশ্লিষ্ট কর্মকাণ্ড থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। খেলোয়াড়দের এই নাম পরিচয়-পরিবর্তনের ক্ষেত্রে কোচদের সংশ্লিষ্টতা খুঁজে পেয়ে বাফুফে এই সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি তাদের দুই জনকে ২৫ হাজার টাকা জরিমানাও করেছে।

নাম পরিবর্তনকারী তিন খেলোয়াড় নিজ দলের পক্ষে পরবর্তী ছয় ম্যাচ নিষিদ্ধ থাকবেন। এছাড়া বিকেএসপিকে এক বছর নিষেধাজ্ঞার পাশাপাশি ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে, যা ৬ জানুয়ারির মধ্যে পরিশোধ করতে হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ