27 C
আবহাওয়া
৩:৩৩ পূর্বাহ্ণ - মে ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ইউক্রেনকে আরও ২০০ কোটি ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র

ইউক্রেনকে আরও ২০০ কোটি ডলারের অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র


বিএনএ, বিশ্বডেস্ক : রাশিয়ার আগ্রাসন মোকাবিলায় যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে আরও ২০০ কোটি ডলারের অস্ত্র সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র। এর মাধ্যমে ইউক্রেন তাদের আকাশ প্রতিরক্ষা আরও জোরদার করতে পারবে।

শুক্রবার (৯ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র ইউক্রেনের জন্য ২০০ কোটি ডলারের বেশি মূল্যের একটি নতুন অস্ত্র প্যাকেজ ঘোষণা করবে বলে মার্কিন প্রশাসনের কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার জানিয়েছে ব্লুমবার্গ নিউজ।

এ দিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘যতদিন প্রয়োজন হবে ততদিন’ তহবিল বরাদ্দের মাধ্যমে ইউক্রেনকে অর্থায়ন করবে যুক্তরাষ্ট্র। সফররত ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে বাইডেন বলেন, ‘আসল বিষয় হলো- আমি বিশ্বাস করি, ইউক্রেনকে সহায়তা করার জন্য যতদিন সময় লাগবে আমাদের কাছে প্রয়োজনীয় তহবিল থাকবে।’

এর আগে গত সপ্তাহে ইউক্রেনের জন্য নতুন করে ৩০০ মিলিয়ন মার্কিন ডলারের অস্ত্র সহায়তা প্যাকেজ ঘোষণা করে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন।

উল্লেখ্য, ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। রুশ সেই আগ্রাসনের শুরু থেকেই যুক্তরাষ্ট্র ন্যাটোর মাধ্যমে এবং অন্যান্য সহযোগী দেশগুলোর মাধ্যমে ইউক্রেনকে অস্ত্র ও অন্যান্য সহায়তা সরবরাহের কাজে নেতৃত্ব দিচ্ছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ