35 C
আবহাওয়া
১:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে সিএনজি অটোরিকশা পুড়ালো চাঁদাবাজরা, প্রতিবাদে সড়ক অবরোধ

রাঙামাটিতে সিএনজি অটোরিকশা পুড়ালো চাঁদাবাজরা, প্রতিবাদে সড়ক অবরোধ


বিএনএ, রাঙামাটি : রাঙামাটি সদরের দেপ্পাছড়ি এলাকায় একটি সিএনজি অটোরিকশাতর আগুন দিয়েছেন দুর্বৃত্তরা। প্রতিবাদে পরিবহন শ্রমিকরা ঘন্টাখানিক ধরে শহরের প্রধান সড়ক অবরোধ করেছেন।

শুক্রবার (০৯ জুন) রাত ৯ টায় একদল অস্ত্রধারী সন্ত্রাসী (রাঙামাটি থ- ১১-০৫৯৮) সিএনজিতে আগুন ধরিয়ে দেয়। তারই প্রতিবাদে শহরের বনরুপায় অবরোধ করেন অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। ফলে ঘন্টাব্যাপী দুই দিকের শতাধিক গাড়ি আটকে পরে।

রাঙামাটি অটোরিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, আমাদের চালক সমিতির সদস্য রনেশ্বর দাশকে সন্ত্রাসীরা হামলা করে তার গাড়ি পুড়িয়ে দিয়েছে। আমরা শহরের বনরুপায় অবরোধ করেছিলাম পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয়।

রাঙামাটি অটোরিক্সা চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার জানান, শহরের বনরুপা থেকে ঘাগড়ার উদ্দেশ্যে ৩টি সিএনজি ছেড়ে যায়। তৃতীয় নাম্বার সিএনজি অটোরিক্সাটি দেপ্পোছড়ি এলাকায় পৌঁছালে কয়েকজন ব্যাক্তি গাড়িটিকে দাঁড় করিয়ে চাঁদার টোকেন চায়। গাড়ির চালক চাঁদার টোকেন দেখাতে ব্যর্থ হলে চালক এবং গাড়িতে থাকা যাত্রীকে মারধর করে সড়কের একপাশে নিয়ে যায় এবং গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়।

তিনি বলেন, এই ঘটনার প্রতিবাদে আমরা তাৎক্ষণিক শহরের বনরুপাতে একটি প্রতিবাদ সভা করেছি এবং আগামী ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি। ৭২ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেপ্তারসহ ক্ষতিপূরণের দাবি জানিয়েছি আমরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন জানান, একটি অটোরিকশা রাঙামাটি শহর থেকে যাওয়ার সময় দেপ্পাছড়ি নামক এলাকায় পৌঁছালে সেখানে ৫ জন অস্ত্রধারী সন্ত্রাসীরা গাড়িটিকে আটকিয়ে চাঁদার টোকেন খুঁজে। পরে গাড়ির চালককে আটকিয়ে রেখে তাকে মারধর করে টাকা ও মোবাইল ছিনতাই করে এবং গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

তিনি আরও বলেন, গাড়ি ও চালককে উদ্ধার করে পুলিশ হেফাজতে নিয়েছে। পরবর্তীতে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ