31 C
আবহাওয়া
১২:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » প্রভোস্টকে হেনস্তা করায় চবির মূল ফটক অবরোধ 

প্রভোস্টকে হেনস্তা করায় চবির মূল ফটক অবরোধ 


বিএনএ, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. এএইচএম রায়হান সরকারকে হেনস্তা করায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক অবরোধ করে হলের শিক্ষার্থীরা। অভিযুক্ত ব্যক্তি হলেন বিশ্ববিদ্যালয়েরই সাবেক ছাত্র।

বুধবার (১০ মে) রাত আটটার দিকে বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের দিকে এ ঘটনা ঘটলে শিক্ষার্থীরা মূল ফটক অবরোধ করে এবং অভিযুক্তকে ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হস্তান্তর করে।

জানা যায় অভিযুক্ত ওই শিক্ষার্থীর নাম, সুরজিৎ বড়ুয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র।

এর আগে সন্ধ্যায় হল প্রভোস্ট পরিদর্শনে বের হয়। এসময় তিনি হলের বাইরের শিক্ষার্থীদের হলের আশপাশ থেকে সরিয়ে দিতে থাকে। এসময় অভিযুক্ত সুরজিৎ বাইক নিয়ে হলের দিকে যাওয়ার সময় তাকে আটকানোর চেষ্টা করেন প্রভোস্ট। তবে সে তা উপেক্ষা করে চলে যান। ফেরার পথে আবারো আটকানোর চেষ্টা করলে সে গালাগালি এবং ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে। এসময় অভুযুক্তের বাবা বাইকের পেছনের সীট থেকে তাকে থামানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়। এমনকি সে প্রভোস্টকে গুলি করে হত্যারও হুমকি দেয়।

এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তাকে বিশ্ববিদ্যালয় ২ নং গেইট এলাকা থেকে ধরে জিরো পয়েন্ট নিয়ে আসেন। পরে সে প্রভোস্টের পায়ে ধরে ক্ষমা চাইলে প্রভোস্ট তাকে ক্ষমা করে দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. আহসানুল কবীর বলেন, সূর্যসেন হলের প্রভোস্টকে হেনস্তা করায় শিক্ষার্থীরা ফটক অবরোধ করেছিলেন। পরে অভিযুক্ত ওই শিক্ষার্থী প্রভোস্টের পায়ে ধরে ক্ষমা চাইলে প্রভোস্ট তাকে ক্ষমা করে দেন। এরপর শিক্ষার্থীরা ফটক খুলে দেয়।

বিএনএ/ সুমন বাইজিদ/

Loading


শিরোনাম বিএনএ