31 C
আবহাওয়া
১১:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ২৭ মামলার আসামি দিদারুল আলম মাসুম গ্রেপ্তার

চট্টগ্রামে ২৭ মামলার আসামি দিদারুল আলম মাসুম গ্রেপ্তার

চট্টগ্রামে ২৭ মামলার আসামি দিদারুল আলম মাসুম গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে পুলিশের তালিকাভুক্ত অন্যতম সন্ত্রাসী ও ২৭ মামলার আসামি দিদারুল আলম মাসুম প্রকাশ আবু তাহের মাসুমকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে একটি দেশিয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

শুক্রবার (৯ এপ্রিল) রাতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন ৩৭নং মহিম দাশ রোড থেকে মাসুমকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার (১০ এপ্রিল) আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন।

গ্রেপ্তার দিদারুল আলম মাসুম প্রকাশ আবু তাহের মাসুম প্রকাশ মাসুম (৩৫) চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন এনায়েত বাজার বাটালী রোডের আব্দুস সোবহানের বাড়ীর আবুল বশরের ছেলে। তাদের বাড়ি ফটিকছড়ি উপজেলার আজাদী বাজারে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, বিস্ফোরকদ্রব্য আইনসহ বিভিন্ন আইনে কোতোয়ালী থানায় ১৫টিসহ মোট ২৭টি মামলা আছে।

পুলিশ জানায়, অবৈধ অস্ত্রগুলি নিয়ে প্রতিনিয়িত সন্ধ্যা হতে ভোর বেলা পর্যন্ত কোতোয়ালী থানা এলাকার রেলওয়ে স্টেশন, নিউ মার্কেট মোড়, আমতল, শাহ আমানত মার্কেট, আন্দরকিল্লা, জামালখান, ব্রিকফিল্ড, ফিশারিঘাটসহ নগরীর বিভিন্ন এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড চালায় মাসুম। অস্ত্র ঠেকিয়ে পথচারী, সিএনজি বা বাসে থাকা যাত্রীদের নিকট হতে সুযোগ বুঝে তাদের সাথে থাকা মোবাইল, অর্থ, স্বর্ণালঙ্কার ছিনিয়ে নেয় মাসুম। এছাড়াও সে আরও নানা রকমের অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, মাসুম একজন মাল্টি ফাংশনাল ক্রিমিনাল। ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি, কুপিয়ে জখম, খুন- এমন কোনো অপরাধ নেই যা সে করেনি। ইয়াবা বিক্রিতেও জড়িত বলে তথ্য পেয়েছি। তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় ১৫টিসহ মোট ২৭টি মামলা আছে। গত বছরের জুলাই মাসে আমরা তাকে গ্রেপ্তার করি। গত মাসে (মার্চ) সে জামিনে বেরিয়ে আসে। এরপর এনায়েত বাজারে একজনকে কুপিয়ে জখম করে।

তিনি বলেন, মাসুমের একটি অপরাধী গ্রুপ আছে। জেল থেকে বেরিয়েই সে আবারও ওই গ্রুপকে সংঘটিত করে। প্রতিদিন সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় সংঘবদ্ধভাবে ঘুরে বেড়ায় এবং রিকশা-অটোরিকশা আটকে ছিনতাই করে। রাতে মাদকও সেবন করে তারা। আবার ইয়াবাও বিক্রি করে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ