34 C
আবহাওয়া
১০:১১ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বৃদ্ধা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রামে বৃদ্ধা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রামে বৃদ্ধা হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর সদরঘাট এলাকায় মঞ্জু সেন (৭৭) নামে এক বৃদ্ধাকে হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এই মামলায় অপর এক আসামীকে ৩০ বছর কারাদণ্ড অপর আরেকজনকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

রোববার (১০ মার্চ) চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ ৬ষ্ঠ আদালতের বিচারক বেগম সিরাজুম মুনীরা এ মামলার রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন- মোহাম্মদ রুবেল (পিতা মফিজুল ইসলাম)। ৩০ বছর সাজাপ্রাপ্ত আসামি হলেন মোহাম্মদ ফরহাদ হোসেন (পিতা মো. ফরিদ), অপর আসামী ২০ হাজার টাকা অর্থদণ্ডপ্রাপ্ত মোহাম্মদ আক্কাস (পিতা নুরু ছফা)। তাদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১নং আসামী রুবেল পলাতক রয়েছে। কারাগারে থাকা বাকী আসামীদের রায়ের সময় আদালতে হাজির করা হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৫ মে ওই বৃদ্ধা সকাল ৮টার সময় নগরীর কোতোয়ালী থানার ভাড়া বাসা থেকে বের হয়ে নেভাল-২ ঘাটে হাটাহাটি করার জন্য বের হয়। পরে তিনি ফিরে না আসায় তার ছেলে থানায় একটি জিডি করে। পর দিন ২৬ মে নেভাল-২ এর পাশে এই মহিলার মরদেহ উদ্ধার করা হয়। পরে পুলিশ মরদহ উদ্ধার করে ওই মহিলার পরিচয় পাওয়া পর স্বজনদের তথ্য অনুযায়ী তদন্ত শুরু করে। পুলিশের প্রাথমিক ধারণা মহিলার শরীরে থাকা স্বর্ণ ছিনতাই করে ছিনতাইকারীরা তাকে হত্যা করে।

ওই ঘটনায় নিহতের ছেলে রতন কান্তি সেন সিএমপির সদরঘাট থানায় ২৬ মে ঘটনার দিন একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় বেশ ক’জনকে অজ্ঞাত আসামী করা হয়। পরে মামলার দীর্ঘ তদন্ত শেষে তিন আসামীকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পর দুইপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে রোববার (১০ মার্চ) এ মামলার রায় ঘোষণা করা হয়।

মামলার অতিরিক্ত পিপি দীর্ঘতম বড়ুয়া বলেন, ২০১৮ সালে ঘর থেকে বের হয়ে ছিনতাইকারী হাতে মঞ্জু সেন নামের এক বৃদ্ধাকে হত্যার মামলায় আজ রায় ঘোষণা হয়েছে। মহামান্য আদালত যে রায় দিয়েছে তাতে আমরা সন্তোষ প্রকাশ করছি।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম/এইচমুন্নী 

Loading


শিরোনাম বিএনএ