30 C
আবহাওয়া
৯:০৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবি অ্যাডভেঞ্চার ক্লাবের সাংস্কৃতিক উৎসব সম্পন্ন

নোবিপ্রবি অ্যাডভেঞ্চার ক্লাবের সাংস্কৃতিক উৎসব সম্পন্ন


বিএনএ, নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) অ্যাডভেঞ্চার ক্লাবের আয়োজনে সাংস্কৃতিক উৎসব ‘ইষ্টিকুটুম’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অ্যাডভেঞ্চার ক্লাবের আয়োজনে কেন্দ্রীয় খেলার মাঠে দিনব্যাপী এই উৎসব অনুষ্ঠিত হয়। সংস্কৃতিচর্চা আর সংস্কৃতিপ্রেমকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে এমন উৎসবের আয়োজন করে ক্লাবটি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সাইকেল শোভাযাত্রার মধ্য দিয়ে উৎসবের সূচনা হয়। সাইকেলকে একটি পরিবেশবান্ধব বাহন হিসেবে শিক্ষার্থীদের উৎসাহ দিতে ক্লাবটি এই শোভাযাত্রার আয়োজন করে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে শুরু হয়ে সব আবাসিক হলের সড়ক প্রদক্ষিণ শেষে আবার গোলচত্বরে এসে শেষ হয়।

উৎসবে অন্য সেগমেন্টগুলোর মধ্যে ছিল ছবি প্রদর্শনী, ঘুড়ি উৎসব, বায়োস্কোপ প্রদর্শনী, ক্যাম্পাসের শিক্ষার্থী উদ্যোক্তাদের রকমারি পণ্যের স্টল ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বেলা ৩ টা থেকে রাত ১০টা পর্যন্ত চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে নানান রঙ্গের গান, নাচ, আবৃত্তি, দেশীয় সংস্কৃতি মঞ্চস্থ হয়। অনুষ্ঠান উপভোগ করতে আসেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন।

এ সময় অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আইআইএস এর পরিচালক ড. ফিরোজ আহমেদ, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. আনিসুজ্জামান রিমনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও অ্যাডভেঞ্চার ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ শাফি, ওজি

Loading


শিরোনাম বিএনএ