37 C
আবহাওয়া
৭:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকীতে রাষ্ট্রপতির বাণী

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকীতে রাষ্ট্রপতির বাণী

রাষ্ট্রপতি

ঢাকা : রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আগামীকাল ১১ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী ও ৪১তম জাতীয় সমাবেশ উপলক্ষ্যে এক বাণীতে বাহিনীর সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

বুধবার(১০ ফেব্রুয়ারি) এক বাণীতে মোঃ আবদুল হামিদ বলেন,  ১৯৪৮ সালের ১২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠার পর থেকে আনসার বাহিনী আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে এ বাহিনীর সদস্যদের রয়েছে গৌরবময় অবদান। ভাষাশহীদ আব্দুল জব্বার এই বাহিনীরই আনসার কমান্ডার ছিলেন। মুক্তিযুদ্ধের শুরুতে আনসার বাহিনীর ৪০ হাজার থ্রি-নট-থ্রি রাইফেলই ছিল প্রধান হাতিয়ার। আমি ৫২’র ভাষা আন্দোলনে শহীদ আনসার কমান্ডার আব্দুল জব্বার, ৭১’র মুক্তিযুদ্ধে শহীদ ৬৭০ জন বীর আনসার সদস্যসহ বিভিন্ন সময়ে যারা আইনশৃঙ্খলা রক্ষায় আত্মত্যাগ করেছেন তাদের সকলকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের সর্ববৃহৎ সুশৃঙ্খল বাহিনী। নিয়মিত প্রশিক্ষণের পাশাপাশি এ বাহিনী যুব ও নারী সমাজকে বিভিন্ন পেশায় বিনামূল্যে কারিগরি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরি ও আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণজনিত মহামারির মধ্যেও এ বাহিনীর সদস্যরা বিভিন্ন প্রতিষ্ঠান ও স্থাপনার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ‘শান্তি শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্র আমরা’- এ মূলমন্ত্রে দীপ্ত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্য জাতিগঠনে অব্যাহত প্রয়াস চালাবে – এ প্রত্যাশা করি।

তিনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী ও ৪১তম জাতীয় সমাবেশ উপলক্ষ্যে আয়োজিত সকল কার্যক্রমের সফলতা এবং বাহিনীর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। তথ্যবিবরণী।

Loading


শিরোনাম বিএনএ