38 C
আবহাওয়া
৪:৩২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » এবিটির দুই সদস্য গ্রেপ্তার

এবিটির দুই সদস্য গ্রেপ্তার


বিএনএ রিপোর্ট :  নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তারকৃতরা হলেন- হিজবুল্লাহ মিয়া ওরফে মো. রাসেল আহমেদ (২২) ও মো. নুরুল আলম। তাদের কাছ থেকে দুটি মোবাইল, দুটি মেমারি কার্ড, চারটি সিমকার্ড ও সাতটি উগ্রবাদী বই জব্দ করা হয়েছে।

বুধবার( ১০ফেব্রুয়ারি)  দুপুরে এন্টি টেরোরিজম ইউনিটের এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া এন্ড আ্যওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার অভিযান চালিয়ে নরসিংদীর রায়পুরার এলাকা হিজবুল্লাহ মিয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যে নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় অভিযান চালিয়ে অপর সদস্য নুরুল আলমকে গ্রেপ্তার করা হয়।তারা ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্য দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম চালাচ্ছিলেন।

তিনি বলেন, গ্রেপ্তার হিজবুল্লাহ টেলিগ্রাম গ্রুপে ‘এই শতাব্দী ইসলামের বিজয়ের শতাব্দী’ খুলে নিজে পরিচালনা করতেন। পরে তিনি আরও সদস্যদেরকে ওই গ্রপের এডমিন হিসাবে যোগ করেন। তাদের মধ্যে নুরুল আলম অন্যতম একজন। এই গ্রæপের বাকি সদস্যদের বিরুদ্ধেও অভিযান অব্যাহত রয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতরা সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। এছাড়াও তারা ধর্মীয় সংগঠনের সদস্যসহ, বিভিন্ন রাজনৈতিক নেতাদের টাগের্ট কিলিংয়ের পরিকল্পনা গ্রহণ করছিলেন তাদের গ্রুপ চ্যাটিং থেকে পাওয়া যায়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নরসিংদীর রায়পুরা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান এটিইউর কর্মকর্তা।

বিএনএ/এসকেকে, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ