29 C
আবহাওয়া
৩:৪২ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজার পৌঁছাল ‘পর্যটক এক্সপ্রেস’

কক্সবাজার পৌঁছাল ‘পর্যটক এক্সপ্রেস’

কক্সবাজার পৌঁছাল ‘পর্যটক এক্সপ্রেস’

বিএনএ, কক্সবাজার: ৭৮৫ যাত্রী নিয়ে কক্সবাজারের পৌঁছেছে ঢাকা-কক্সবাজার রুটের দ্বিতীয় আন্তঃনগর ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’। বুধবার (১০ জানুয়ারি) ভোর ৬টা ১৫ মিনিটে কমলাপুরের ঢাকা রেলস্টেশন থেকে ছেড়ে আসা ট্রেনটি বিকেল সাড়ে তিনটার দিকে কক্সবাজার পৌঁছায়।

কক্সবাজার স্টেশন মাস্টার গোলাম রব্বানী জানান, আজ প্রথম যাত্রা শুরু করলো পর্যটকবাহী ট্রেন পর্যটক এক্সপ্রেস। সকাল ৬ টা ১৫ মিনিটে ছেড়ে আসা ট্রেনটি প্রায় সোয়া নয় ঘণ্টা পর কক্সবাজার পৌঁছায়। রাত ৮টা ৩০ মিনিটে যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবে পর্যটক এক্সপ্রেস ট্রেনটি। যাত্রীদের চাহিদার বিষয়টি মাথায় রেখে কক্সবাজার রুটে নতুন একজোড়া বিরতিহীন আন্তঃনগর ট্রেন পর্যটক এক্সপ্রেস চালু করা হয়।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, ঢাকা থেকে কক্সবাজারের নন-এসি শ্রেণির ‘শোভন চেয়ার’ আসনের ভাড়া ৬৯৫ টাকা এবং এসি শ্রেণীর ‘স্নিগ্ধা’ আসনের ভ্যাটসহ ভাড়া ১ হাজার ৩২৫ টাকা। ঢাকা (কমলাপুর) থেকে চট্টগ্রাম স্টেশনের নন-এসি শ্রেণির ‘শোভন চেয়ার’ আসনের ভাড়া ৪৫০ টাকা এবং এসি শ্রেণির ‘স্নিগ্ধা’ আসনের ভ্যাটসহ ভাড়া ৮৫৫ টাকা। একই ভাড়া বিমানবন্দর স্টেশন থেকেও।

এছাড়া চট্টগ্রাম থেকে কক্সবাজার স্টেশন পর্যন্ত নন-এসি শ্রেণির ‘শোভন চেয়ার’ আসনের ভাড়া ২৫০ টাকা। এসি শ্রেণির‘স্নিগ্ধা’ আসনের ভ্যাটসহ ভাড়া ৪৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। কক্সবাজার থেকে ফিরতি পথেও একই ভাড়ার হার কার্যকর হবে।

ট্রেনটি (৮১৫) কক্সবাজার থেকে ছাড়বে রাত ৮টায়। চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে এবং ছাড়বে ১১টা ১৫ মিনিটে। ট্রেনটি বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ৩টা ৫০ মিনিটে ও ছাড়বে ৩টা ৫৩ মিনিটে এবং ঢাকা রেলওয়ে স্টেশনে পৌঁছাবে রাত সাড়ে ৪টায়।

অন্যদিকে ৮১৬ নাম্বার ট্রেনটি ঢাকা ছাড়বে ভোর ৬টা ১৫ মিনিটে। বিমানবন্দর স্টেশন পৌঁছাবে ভোর ৬টা ৩৮ মিনিটে ও ছাড়বে ৬টা ৪৩ মিনিটে, চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে সকাল ১১টা ২০ মিনিটে ও ছাড়বে ১১টা ৪০ মিনিটে এবং কক্সবাজার স্টেশনে পৌঁছাবে দুপুর ৩টায়।

পর্যটক এক্সপ্রেসের ঢাকাগামী ট্রেনের নম্বর ৮১৫ এবং কক্সবাজারগামী ট্রেনের নম্বর ৮১৬। ট্রেনের রেকে থাকবে মোট ১৬টি কোচ। মোট আসন ৭৮৫টি। কক্সবাজার রেলওয়ে স্টেশনকে ট্রেনের রেক বেইজ ধরা হয়েছে। সেখানেই ট্রেনের ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে। ট্রেনের সাপ্তাহিক বন্ধ রোববার।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ