38 C
আবহাওয়া
৩:৪৪ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে হেলিকপ্টার দুর্ঘটনা: লাইফ সাপোর্টে ক্যাপ্টেন বরুণ

ভারতে হেলিকপ্টার দুর্ঘটনা: লাইফ সাপোর্টে ক্যাপ্টেন বরুণ

ভারতে হেলিকপ্টার দুর্ঘটনা: লাইফ সাপোর্টে ক্যাপ্টেন বরুণ

বিএনএ, বিশ্বডেস্ক: ভারতের তামিলনাড়ুতে হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার ঘটনায় একমাত্র জীবিত ক্যাপ্টেন বরুণ সিং ‘লাইফ সাপোর্টে’ রয়েছেন। তার শরীরের ৮০ শতাংশই দগ্ধ হয়েছে।

বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) ভারতের পার্লামেন্টে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এ তথ্য জানান। রাজনাথ সিং জানান, তার (বরুণ সিং) শারীরিক অবস্থা ‘স্থিতিশীল, তবে জটিল’। তার জীবন রক্ষার জন্য সম্ভাব্য সব চেষ্টাই করা হচ্ছে। বর্তমানে ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন বরুণ। তিনি একইসঙ্গে গুরুতর আহত ও দগ্ধ হয়েছেন। মেডিক্যাল টিম সর্বোচ্চ চেষ্টা চলিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

বুধবার বেলা ১২টা ৪০ মিনিটে তামিলনাড়ুর কুন্নুরের জঙ্গলে বিধ্বস্ত হয় ভারতীয় সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টার। রাশিয়ার তৈরি এমআই-১৭ ভি ৫ হেলিকপ্টারটি নীলগিরি পাহাড়ের ওয়েলিংটনের উদ্দেশ্যে কোয়েম্বাটুরের সুলুর বিমান বাহিনী ঘাঁটি থেকে উড্ডয়নের পরপরই এই দুর্ঘটনা ঘটে। হেলিকপ্টারটি ওয়েলিংটনে অবতরণের মাত্র ১০ মিনিট আগে বিধ্বস্ত হয়। গন্তব্যে প্রায় পৌঁছেই গিয়েছিল হেলিকপ্টারটি। কিন্তু শেষ রক্ষা আর হল না।

এ ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। দুর্ঘটনার খবর পেয়ে ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং দিল্লিতে জেনারেল রাওয়তের বাসভবনে ছুটে যান। সেখানে তিনি প্রতিরক্ষা প্রধানের স্বজনদের সঙ্গে কথা বলেন।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ