31 C
আবহাওয়া
১১:০৯ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও সাড়ে ৭ হাজারের বেশি মৃত্যু

করোনায় আরও সাড়ে ৭ হাজারের বেশি মৃত্যু


বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাড়ে ৭ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৬ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ লাখ ৯৪ হাজার ৮৮৭ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ কোটি ৮০ লাখ ৯১ হাজার ১৩৫ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ১২ লাখ ৯৮ হাজার ৯৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৬৫১ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ৭০৮ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৬২ হাজার ৭১৬ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৫ লাখ ৯৭ হাজার ৮৯০ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত এক দিনে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। ২৪ ঘণ্টায় ১ লাখ ২৬ হাজারের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ হাজার ৩১৭ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৫ কোটি ৪ লাখ ১৮ হাজার ৩৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১৩ হাজার ৮৯১ জন মারা গেছেন।

গত এক দিনে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে রাশিয়ায়। দেশটিতে নতুন করে করোনায় মারা গেছেন ১ হাজার ১৭৯ জন এবং করোনা শনাক্ত হয়েছে ৩০ হাজার ৭৫২ জনের। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ লাখ ৯৫ হাজার ৫৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৮২৩ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ