30 C
আবহাওয়া
১১:০৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ফুটবলকে বিদায় বললেন ডি মারিয়া

ফুটবলকে বিদায় বললেন ডি মারিয়া

মারিয়া

স্পোর্টস ডেস্ক: বয়স ৩৬ চলছে, আর কতো! আনহেল ডি মারিয়া চাইলেও আর খুব বেশি দিন ফুটবল খেলতে পারবেন না। ইএসপিএন আর্জেন্টিনা জানিয়েছে, আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের আগাম সিদ্ধান্ত নিয়ে রেখেছেন ডি মারিয়া। ২০২৪ সালের কোপা আমেরিকার পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দিবেন তিনি।

ডি মারিয়া মাঠে না থাকলেও তাকে নিশ্চয় মানে রাখবে আর্জেন্টিনার ফুটবল। বারবার বড় আনন্দের উপলক্ষ্য এনে দিয়েছেন এই উইংগার । ২০০৮ সালে ডি মারিয়ার গোলে অলিম্পিকের স্বর্ণপদক জিতেছিল আর্জেন্টিনা। তার গোলে এক যুগের খড়া কাটিয়ে কোপা আমেরিকাও জিতেছে আর্জেন্টিনা। তার চেয়েও বড় কথা গত বিশ্বকাপের ফাইনালেও আর্জেন্টিনার হয়ে গোল করেছেন তিনি। যেটা আর্জেন্টিনাকে ৩৬ বছর পর শিরোপা জিততে বড় ভূমিকা রেখেছে। এমন একজনকে সহজে ভোলা সম্ভব নয়।

গত বিশ্বকাপের পরই অবসরে যাওয়ার কথা ছিল ডি মারিয়ার। কিন্তু আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে দৃশ্যাপট অন্যরকম হয়ে যায়। তবে কখনো না কখনো তো থামতেই হতো। ডি মারিয়া সেই সময়টা জানিয়ে রাখলেন।

২০০৮ সালে আর্জেন্টিনা জাতীয় দলে অভিষেক হয় ডি মারিয়ার। এরপর দেশটির হয়ে এখন পর্যন্ত ১৩৩টি ম্যাচ খেলেছেন তিনি। গোল করেছেন ২৯টি, করিয়েছেন ২৭টি। তবে গোলের হিসেবে নয়, ডি মারিয়াকে ফুটবলমোদীরা মনে রাখবেন অন্য কারণে।

আর্জেন্টিনার হয়ে অ্যাঞ্জেল ডি মারিয়া ১৩২ ম্যাচ খেলে গোল করেছেন ২৯টি। আর অ্যাসিস্ট করেছেন ২৭টি। তিনি সময়ের সেরা দুই ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির সঙ্গে খেলেছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ