30 C
আবহাওয়া
৭:৫৩ পূর্বাহ্ণ - জুন ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চিটাগাং চেম্বারের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

চিটাগাং চেম্বারের নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ


বিএনএ, চট্টগ্রাম : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ২০২৩-২০২৫ মেয়াদের নবনির্বাচিত কমিটি দায়িত্বভার গ্রহণ করেছে। চেম্বারের বিদায়ী সভাপতি মাহবুবুল আলম শুক্রবার সন্ধ্যায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে নবনির্বাচিত সভাপতি ওমর হাজ্জাজকে দায়িত্ব হস্তান্তর করেন।

এ অনুষ্ঠানে চেম্বারের সাবেক সভাপতি এমএ লতিফ এমপি, নবনির্বাচিত সহ-সভাপতি রাইসা মাহবুব, নবনির্বাচিত পরিচালক একেএম. আকতার হাসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান (টুটুল), মাহফুজুল হক শাহ, বেনাজির চৌধুরী নিশান, আলমগীর পারভেজ, নাজমুল করিম চৌধুরী শারুন, ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, আবু সুফিয়ান চৌধুরী, মাহবুবুল হক, মোহাম্মদ আকতার পারভেজ, মো. রেজাউল করিম আজাদ, মোহাম্মদ আদনানুল ইসলাম, মোহাম্মদ মনির উদ্দিন, আখতার উদ্দিন মাহমুদ, মোহাম্মদ সাজ্জাদ উন নেওয়াজ ও ওমর মুক্তাদির এবং বিদায়ী পরিচালক মো. ওমর ফারুক ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম), নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো. নুরুন নেওয়াজ ও সদস্য উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে চেম্বারের সাবেক সভাপতি এমএ লতিফ এমপি বলেন, সারাদেশের অবকাঠামোগত বিনিয়োগের প্রায় ৩৪ দশমিক ৫ শতাংশ হয়েছে চট্টগ্রামে। চট্টগ্রামের ব্যবসা-বাণিজ্যের গুরুত্ব অনুধাবন করে এসব উন্নয়নের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজ কাঁধে নিয়েছেন। ফলে দেশ-বিদেশে বিনিয়োগ আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে চট্টগ্রাম।

 

চিটাগাং চেম্বারের নতুন দায়িত্ব নেয়া পরিচালকদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশের জাতীয় পর্যায়ে নেতৃত্ব তৈরিতে চিটাগাং চেম্বার অগ্রণী ভূমিকা পালন করেছে। বোর্ডে যারা দায়িত্ব নিয়েছেন তারা স্ব-স্ব ক্ষেত্রে অভিজ্ঞ। এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে ব্যবসায়ীদের পাশে থেকে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখার আহবান জানান তিনি।

 

বিদায়ী সভাপতি মাহবুবুল আলম বলেন, দেশের রপ্তানির ৯৫ শতাংশ এবং আমদানির ৮৫ শতাংশ হয়ে থাকে চট্টগ্রাম বন্দর দিয়ে। আগামী দিনে মাতারবাড়ী গভীর সমুদ্র বন্দরকে দেশের অর্থনৈতিক গেইম চেঞ্জার বলা হচ্ছে। ভৌগোলিক ও অর্থনৈতিক কারণে চট্টগ্রামের গুরুত্ব দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই এসব কারণে চিটাগাং চেম্বার দেশের অর্থনীতি ও পলিসি প্রণয়নের ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখছে। নতুন নেতৃত্বকে অতীতের ধারাবাহিকতা রক্ষা করে ব্যবসায়ীদের সার্বক্ষণিক পাশে থেকে চিটাগাং চেম্বারের ঐতিহ্যকে সমুন্নত রাখার আহবান জানান তিনি।

 

নবনির্বাচিত সভাপতি ওমর হাজ্জাজ বলেন, সমৃদ্ধির স্বর্ণদ্বার খ্যাত বন্দর নগরী চট্টগ্রামে বিনিয়োগ ও শিল্পায়ন বৃদ্ধি, ব্যবসায়ীদের সমস্যা চিহ্নিতকরণে গবেষণা ও ব্যবসায়িক পরিবেশ তৈরিতে অংশীজনদের মতামতকে গুরুত্ব দিব আমরা। আমাদের বোর্ডে প্রায় ১৫-২০টি সেক্টরের ব্যবসায়ী ও বিনিয়োগকারী রয়েছেন। এছাড়া, চট্টগ্রামের অভিজ্ঞ ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের নিয়ে বিভিন্ন সাব-কমিটি গঠনের মাধ্যমে ব্যবসায়ীদের যেকোন সংকট ও সমস্যা সমাধানে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

নবনির্বাচিত সহ-সভাপতি রাইসা মাহবুব চেম্বারের সাবেক সফল নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে অভিজ্ঞ ও নতুনদের সম্মেলনে একটি কার্যকরী বোর্ড গঠন করার আশাবাদ ব্যক্ত করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ