33 C
আবহাওয়া
১০:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হারলো পাকিস্তান

শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হারলো পাকিস্তান

পাকিস্তানের বড় হার

বিএনএ ডেস্ক: ফাইনালের টিকিট আগেই নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। তবে সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান। রোববার শিরোপা নির্ধারণী ম্যাচ মুখোমুখি হবে দুই দল।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাতে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট মাঠে পাকিস্তানের দেয়া ১২২ রানের টার্গেটে সহজে পৌছে যায় শ্রীলঙ্কা। ৩ ওভার হাতে থাকতেই ৫ উইকেটে লক্ষ্যে পৌছে যায় লঙ্কানরা।

শুরুতে পাকিস্তান বোলারদের তোপের মুখে পড়ে লঙ্কান ব্যাটাররা। ২ রানে ২ উইকেট হারিয়ে বসে তারা। কুসল মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা শূণ্য রানে সাজ ঘরে ফেরেন। তবে এক প্রান্ত আগলে রাখেন পথুম নিসাঙ্কা, তার সাথে যোগ দেন ধনঞ্জয়া ডি সিলভা। দলীয় ২৯ রানের মাথায় ১২ বলে ৯ রান করে তাকেও ফিরতে হয় সাজঘরে। এরপর ভানুকা রাজাপাকসে ২৪ ও দাসুন শানাকা ২১ রান করে দলকে জয়ের পথে এগিয়ে নেন। শেষ পর্যন্ত পথুম নিসাঙ্কা ৪৮ বলে ৫৫ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা ৩ বলে ১০ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার উইকেট শিকারের পর পাকিস্তান খেলোয়াড়দের উল্লাস
শ্রীলঙ্কার উইকেট শিকারের পর পাকিস্তান খেলোয়াড়দের উল্লাস

পাকিস্তানের হয়ে মোহাম্মদ হাসনাইন ও হারিস রউফ ২টি করে উইকেট নেন। এছাড়া ১টি উইকেট শিকার করেন উসমান কাদির।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে ১২১ রানের অলআউট হয় বাবর আজমের দল। পাকিস্তানের শুরুটা ভালই ছিল। দলীয় ২৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। ১৪ বলে ১৪ রান করে সাজঘরে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। এরপর শ্রীলঙ্কান বোলারদের তোপের মুখে পড়েন পাকিস্তানের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে হারাতে থাকেন উইকেট।

বাবর আজম ২৯ বলে ৩০, মোহাম্মদ নওয়াজ ২৬, ফখর জামান ১৩ ও ইফতেখার আহমেদের ১৩ রানের ইনিংস ছাড়া পাকিস্তানের আর কোন ব্যাটার দুই অংকের ঘরে পৌঁছাতে পারেন নি।

শ্রীলঙ্কার হয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা-৩টি, মহেশ থেকশান ও প্রমোদ মধুশান ২টি করে এবং ১টি করে উইকেট শিকার করেন ধনঞ্জয়া ডি সিলভা ও চমিকা করুনারত্নে।

৩ উইকেট ও ১০ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ওয়ানিন্দু হাসারাঙ্গা ডি সিলভা।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ