31 C
আবহাওয়া
১১:২২ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সিরিজে এগিয়ে গেল জিম্বাবুয়ে

সিরিজে এগিয়ে গেল জিম্বাবুয়ে

Ireland vs Zimbabwe, 1st ODI

বিএনএ,স্পোর্টসডেস্ক : তিন ম্যাচ ওয়ান ডে সিরিজের প্রথম খেলায় আয়ারল্যান্ডকে ৩৮ রানে হারিয়েছে জিম্বাবুয়ে । বুধবার(৮ সেপ্টেম্বর) খেলাটি আয়ারল্যান্ডের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিত হয়েছে। এই জয়ে ১-০ তে এগিয়ে গেল আফ্রিকার দেশটি।

জিম্বাবুয়ের দেয়া ২৬৭ রানের জবাবে  ৪৮ ওভার ২ বলে ২২৮ রান নিয়ে গুটিয়ে যায় আয়ারল্যান্ড ।

উদ্বোধনী জুটিতে ৬৫ রান তুলে আয়ারল্যান্ডের দুই ওপেনার উইলিয়াম পোর্টারফিল্ড ও পল স্টারলিং । ৪৭ বলে ৩২ রান করা পল স্টারলিংকে  আউট করে এই জুটি ভাঙ্গেন মাসাকাদজা। এরপর অ্যান্ড্রু বালবর্নি সঙ্গী হন পোর্টারফিল্ডের। বেশিক্ষণ টিকতে দেইনি তাকে। ১২ রান করে ফিরে বোল্ড হয়ে মাধেবেরের বলে।

তৃতীয় উইকেটে ব্যাট করতে নামা হ্যারি টেক্টরকে নিয়ে রানের চাকা সচল রাখে পোর্টারফিল্ড । দ্রুত এগোতে থাকে লক্ষ্যের দিকে । এরফাঁকে তুলে নেন নিজের ফিফটিও এই ওপেনার। ৩৫ তম বল করতে আসে লুক জংওয়ে। ওই ওভারের তৃতীয় বলে ভয়ঙ্কর হয়ে ওঠা পোর্টারফিল্ডকে ফেরান । ভাঙ্গে ৭১ রানের জুটি। আউট হবার আগে ১১০ বলে ৯ চারে করেন ৭৫ রান ৩৭ বছর বয়সি এই  ব্যাটসম্যান।

এরপর জিম্বাবুয়ের বোলারদের বোলিং তোপে ৬৫ রান তুলতে ৭ উইকেট হারায় স্বাগতিকরা। জিম্বাবুয়ের হয়ে ব্লেসিং মুজারাবানি নেন ৪ উইকেট,দুইটি করে উইকেট নেন মাসাকাদজা ও শন উইলিয়াম।

এর আগে টস হেরে ব্রেন্ডন টেইলরের ৪৯,ক্রেইগ অরভিনের ৬৪,শন উইলিয়ামের ৩৩ ও সিকান্দর রেজার ৫৯ রানের ইনিংসে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ