31 C
আবহাওয়া
৩:০৪ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » পশুর হাট ইজারাদারদের মেয়র আতিকের আল্টিমেটাম

পশুর হাট ইজারাদারদের মেয়র আতিকের আল্টিমেটাম

বর্জ্য অপসারণ কার্যক্রম সমাপ্ত করলেন মেয়র আতিক

বিএনএ ডেস্ক: ১২ ঘণ্টার মধ্যে পশুর হাটের বর্জ্য অপসারণ না করলে ইজারাদারের জামানত বাতিল করা হবে। এমন হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

শনিবার (৯ জুলাই) সকালে আফতাবনগর পশুর হাট পরিদর্শনে যান আতিকুল ইসলাম। সেখানে সাংবাদিকদের বলেন, হাট শেষ হয়ে গেলে আবর্জনা পরিষ্কারে উদাসীন থাকেন অনেক ইজারাদার। ফলে ভোগান্তি বাড়ে নগরবাসীর। নগরবাসীর দুর্ভোগ হয় এমন কোন কাজ মেনে নেয়া হবে না।

মেয়র আতিক বলেন, ঈদের দিন কোরবানীর পশুর বর্জ্য ১২ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে। পরিচ্ছন্নতার জন্য ১০ হাজার কর্মী মাঠে কাজ করবে। কোরবানী দাতাদের জন্য দেয়া হবে ৫ লাখ পিস পলিব্যাগ বরাদ্দ করা হয়েছে। পশুর কোরবানীর পর বর্জ্য পলি ব্যাগে যথাযথ স্থানে রাখার আহ্বান জানান তিনি।

মেয়র বলেন, কোরবানীর পর পশুর রক্ত ভাবভাবে ধুয়ে ফেলতে হবে। কোরবানী করা স্থানে ব্লিচিং পাওডার ছিটিয়ে দিতে হবে। না হলে নানা ধরণের রোগ জীবাণু ছড়িয়ে পড়তে পারে। নগরী পরিছন্ন রাখার স্বার্থে কোরবানী দাতাদের সচেতন হওয়ার কথা বলেন তিনি।

মেয়র আতিক বলেন, নগরভবনে একটি কেন্দ্রীয় কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোলরুমে ফোন করে সবাই বর্জ্য সংক্রান্ত তথ্য জানাতে পারবে। কন্ট্রোল রুমের ৩টি ফোন নম্বর: ১৬১০৬, ০২-৫৫৫০৫২০৮৪, ০৯৬০-২২২২৩৩৩। জনসাধারণকে এই নম্বরে বর্জ্য সংক্রান্ত তথ্য জানানোর আহ্বান জানান তিনি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ