26 C
আবহাওয়া
১০:৩৩ অপরাহ্ণ - জুন ১৮, ২০২৪
Bnanews24.com
Home » হজ করতে সৌদি পৌঁছলেন ৭২ হাজার বাংলাদেশি

হজ করতে সৌদি পৌঁছলেন ৭২ হাজার বাংলাদেশি

হজ করতে সৌদি পৌঁছলেন ৭২ হাজার বাংলাদেশি

বিএনএ, ইসলামিক ডেস্ক: পবিত্র হজ পালন করতে সৌদি আরব পৌঁছেছেন ৭২ হাজার ৪১৫ বাংলাদেশি হজযাত্রী। মোট ১৭৯টি ফ্লাইটে তাঁরা দেশটির মক্কা ও মদিনায় পৌঁছেন। রোববার (৯ জুন) ধর্ম মন্ত্রণালয়ের হজবিষয়ক প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনের তথ্য মতে, সৌদি আরবে পৌঁছানো হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় চার হাজার ৫৫০ ও বেসরকারি ব্যবস্থাপনায় ৬৭ হাজার ৮৬৫ জন।

এদিকে সৌদি আরবে পৌঁছানো হজযাত্রীদের মধ্যে মক্কা ও মদিনায় এখন পর্যন্ত ১২ জন মারা গেছেন। এর মধ্যে ৯ জন মক্কায় এবং তিনজন মদিনায় মারা যান। সর্বশেষ গত ৬ জুন শেখ আরিফুল ইসলাম নামে একজন মারা যান। তাঁর বাড়ি ঢাকার রামপুরায়।

চলতি বছর বাংলাদেশ থেকে হজ করবেন ৮৫ হাজার ২৫৭ জন। এর মধ্যে সরকারিভাবে নিবন্ধন করেছেন চার হাজার ৫৬২ জন। আর বেসরকারিভাবে নিবন্ধন করেছেন ৮০ হাজার ৬৯৫ জন। গত ৯ মে থেকে বাংলাদেশ থেকে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয়।

আগামী ১০ জুন পর্যন্ত হজ ফ্লাইট চলবে। হজ পালন শেষে ২০ জুন ফিরতি ফ্লাইট শুরু হবে। দেশে ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

সৌদি আরবে গত ৬ জুন জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। তাই আগামী ১৫ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে এবং ১৬ জুন পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ