34 C
আবহাওয়া
১০:২৮ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » পাত্র সরকারি দলের হলে আলহামদুলিল্লাহ: ফিরোজ রশীদ

পাত্র সরকারি দলের হলে আলহামদুলিল্লাহ: ফিরোজ রশীদ

পাত্র সরকারি দলের হলে আলহামদুলিল্লাহ: ফিরোজ রশীদ

বিএনএ: পাত্র সরকারি দলের হলে আলহামদুলিল্লাহ। এ কথা বলেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ। বলেন, এখন জীবনকে রাতারাতি বদলে দেয়ার একমাত্র পন্থা হচ্ছে রাজনীতি। এটা একটা পেশা হয়ে দাঁড়িয়েছে। আগে রাজনীতি ছিল নেশা, যারা রাজনীতি করতেন, জীবনকে বাজি রেখেই করতেন। সেই নেশা আর নেই, এখন দেশে এটাই সবচেয়ে বড় পেশা।

রোববার (৯ এপ্রিল) জাতীয় সংসদের সুবর্ণজয়ন্তীর বিশেষ অধিবেশনে ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে ফিরোজ এসব কথা বলেন। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা কার্যপ্রণালী বিধির ১৪৭ বিধির আওতায় শুক্রবার এই প্রস্তাব উত্থাপন করেন।

তিনি বলেন, ‘পাকিস্তান আমলে দেখা যেত পাত্র যদি রাজনীতি করে তাহলে বিয়ে দিত না। কারণ সে কোনো চাকরি পাবে না, তাহলে সে খাওয়াবে কী? খাওয়াতে হলে পত্রিকা অফিসে চাকরি করতে হবে, না হলে বটতলার উকিল হতে হবে, না হয় মুদি দোকানদার হতে হবে অথবা কেরানিগিরি। কিন্তু এখন যদি শুনে পাত্র সরকারি দল করে, তাহলে বলা হয় আলহামদুলিল্লাহ। এর চেয়ে ভালো পাত্র আর হয় না। কারণ সে কিছু করতে পারবে।’

কাজী ফিরোজ রশীদ বলেন, ‘জাতি এখন দুই ভাগে বিভক্ত হয়ে গেছে। নিরপেক্ষ কোনো মানুষ নেই। শিক্ষক, ডাক্তার, বুদ্ধিজীবী, সাংবাদিক সবাই বিভক্ত। পুরো দেশই এখন দুই ভাগে বিভক্ত।’

সংসদের অনেক অর্জনের সঙ্গে দুর্বলতাও আছে উল্লেখ করে ফিরোজ রশীদ বলেন, আজ পর্যন্ত একটা কমিশন (বঙ্গবন্ধু হত্যা) গঠন করতে পারছেন না। বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে কারা জড়িত ছিল এই জাতি যদি জানতে না পারে, তাহলে ইতিহাসের ভগ্নাংশ রেখে লাভ নাই। কারণ বঙ্গবন্ধুকে হত্যা ছিল বিশাল ষড়যন্ত্রের কাজ। ডালিম, ফারুক, রশিদ গিয়ে হত্যা করল, বিষয়টা তা নয়। এর পেছনে গভীর ষড়যন্ত্র ছিল, তা আপনারা বের করলেন না।

কাজী ফিরোজ রশীদ বলেন, ‘গণতন্ত্র, সমাজতন্ত্রে কোনো কাজ হয় না। যদি পেটে ভাত, শিক্ষা-চিকিৎসা-বাসস্থানের অবস্থা না থাকে। আমাদের প্রধানমন্ত্রী বিশাল ক্ষমতাধর। বিশ্বের ইতিহাসে এত ক্ষমতাবান প্রধানমন্ত্রী আছে কিনা- তা আমার জানা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ এক এক করে জাতির পিতার সমস্ত স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছেন। এটা তার জীবনের বড় সাফল্য।’

তিনি বলেন, ‘বলা হচ্ছে প্রত্যেকটি আসনে নৌকা প্রতীক দেয়া হবে। জাতীয় পার্টির ২৬টি আসনেও লাঙল দেবেন না, সেখানেও নৌকা দেবেন। আমাদের ভয় পান কেন? প্রয়োজনে সব আসন আপনাদের ছেড়ে দেব।

সরকারকে উদ্দেশে করে কাজী ফিরোজ রশীদ বলেন, ‘শান্তভাবে দেশ পরিচালনা করুন। নির্বাচনের বাকি আর ৯ মাস। একটি বড় রাজনৈতিক দল বলে দিয়েছে তারা নির্বাচনে অংশ নেবে না। তাই সতর্ক হোন, সামনে কিন্তু বড় বিপদ আসছে।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ