30 C
আবহাওয়া
৬:১৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকার বাইরে সভা করা যাবে না-এটা কি মগের মুল্লুক: মির্জা ফখরুল

ঢাকার বাইরে সভা করা যাবে না-এটা কি মগের মুল্লুক: মির্জা ফখরুল

ঢাকার বাইরে সভা করা যাবে না-এটা কি মগের মুল্লুক: মির্জা ফখরুল

বিএনএ: ঢাকার বাইরে সভা-সমাবেশ করা যাবে না-এটা কি মগের মুল্লুক। এ কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নওগাঁয় র‍্যাবের হেফাজতে সুলতানা জেসমিনের হত্যার প্রতিবাদে রোববার (৯ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সভায় এই কথা বলেন তিনি। বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল এই আলোচনা সভার আয়োজন করে।

বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন কর্মসূচিতে বাধা দেয়ার অভিযোগ তুলে মির্জা ফখরুল বলেন, এই সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে দেশটাকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে। বলেন, বিএনপি প্রত্যেকটি আন্দোলনে ন্যায়সঙ্গতভাবে সাংবিধানিক অধিকার আদায়ে যখন রাস্তায় দাঁড়ায়, তখন রাস্তায় দাঁড়াতে দেয় না।

গতকাল সারা দেশে আমাদের কর্মসূচি ছিল, বেশির ভাগ স্থানে পুলিশ বাধা দিয়েছে, আওয়ামী লীগ সরকার বাধা দিয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, এমনকি তারা আমাদের ভাইস চেয়ারম্যান, যিনি বিমান বাহিনীর প্রধান ছিলেন-আলতাফ হোসেনের গাড়ি ভেঙে দিয়েছে। এভাবে অসংখ্য জায়গায় তারা আক্রমণ করেছে, আহত করেছে। প্রত্যেকটা জায়গায় তারা নিজেরাই আক্রমণ করছে কোনো উসকানি ছাড়াই,’ অভিযোগ তোলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, এই কর্মসূচি আমরা ঘোষণা করেছি অনেক আগেই। সেই অনুযায়ী কর্মসূচি চলছে। ঢাকাতে পুলিশ কমিশনার বললেন ঢাকার বাইরে সভা করা যাবে না। কেন? কোন আইনে আছে যে, আপনি আমাকে বাইরে সভা করতে দেবেন না? এটা মগের মুল্লুক নাকি?

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা যেসব কর্মসূচি নিয়েছি সবগুলো শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক কর্মসূচি। সংবিধান বলছে আমাকে কথা বলার অধিকার দিতে হবে। প্রতিবাদ করার অধিকার দিতে হবে। সরকারের বিরুদ্ধে কথা বলা যাবে না, সরকার কি রাষ্ট্র?’

ফখরুল বলেন, সুলতানা জেসমিন কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তিনি অপরাধী নন কিন্তু একজন যুগ্ম সচিবের কথায় তাকে রাস্তা থেকে তুলে নেয়া হয়। এটা কোনো সভ্য, গণতান্ত্রিক দেশে হতে পারে না। একজন নাগরিক ও সরকারি অফিসের কর্মচারী, তাকে এভাবে তুলে নিয়ে যাওয়া সংবিধানের লঙ্ঘন এবং সম্পূর্ণ বেআইনি।’

‘সুলতানা জেসমিন নিহত হয়েছেন তাকে তুলে নিয়ে নির্যাতন করার কারণে। এ ব্যাপারে অন্তত আমাদের কোনো সন্দেহ নেই,’ বলেন বিএনপি মহাসচিব।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ