31 C
আবহাওয়া
১১:২৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » স্বাস্থ্যবিধি মেনে খুলেছে দোকানপাট-বিপণিবিতান

স্বাস্থ্যবিধি মেনে খুলেছে দোকানপাট-বিপণিবিতান

স্বাস্থ্যবিধি মেনে খুলেছে দোকানপাট-বিপণিবিতান

বিএনএ ঢাকা: কঠোর স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে সারা দেশের দোকানপাট ও বিপণিবিতান (শপিং মল) খুলেছে। ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে করোনা পরিস্থিতিতে শর্তসাপেক্ষে শুক্রবার(৯ এপ্রিল) থেকে মঙ্গলবার(১৩ এপ্রিল) পর্যন্ত দোকানপাট ও শপিংমল খুলে দেয়ার নির্দেশ দেয় সরকার।স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায়ীরা প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট খুলে রাখতে পারবেন।

বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মো. রেজাউল ইসলামের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়েছে, শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। তবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।সেইসঙ্গে করোনার ভ্যাকসিনেশন কার্যক্রম যথারীতি চলমান থাকবে। এমতাবস্থায় উল্লিখিত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সব সচিব/সিনিয়র সচিবদের অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।

করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে সাত দিনের জন্য‘কঠোর বিধিনিষেধ’ জারি করে সরকার। এই বিধিনিষেধের মেয়াদ ১১ এপ্রিল রাত ১২টায় শেষ হবে ।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের আরোপিত বিধিনিষেধের কারণে সোমবার থেকে সারা দেশের দোকানপাট ও বিপণিবিতান বন্ধ ছিল। স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার দাবিতে বিক্ষোভ করেছিলেন ব্যবসায়ীরা।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ