23 C
আবহাওয়া
১২:৪১ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » সিআইডির কর্মকর্তার কোটিপতি স্ত্রী কারাগারে

সিআইডির কর্মকর্তার কোটিপতি স্ত্রী কারাগারে

সিআইডির কর্মকর্তার কোটিপতি স্ত্রী কারাগারে

বিএনএ, চট্টগ্রাম : দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সিআইডির এসআই মো. নওয়াব আলীর কোটিপতি স্ত্রী গোলজার বেগমকে (৪৮) কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (৯ মার্চ) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই আদেশ দিয়েছেন। তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আবেদন নাকচ করে গোলজার বেগমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

গোলজার বেগম নগরীর খুলশী থানার লালখান বাজার চানবাড়ির বাসিন্দা। তার স্বামী নওয়াব ঢাকায় সিআইডির এসআই পদে কর্মরত রয়েছে। তিনি চট্টগ্রাম মহানগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট মাহমুদুল হক বলেন, দুনীতির মামলায় সিআইডির এসআই এসআই মো. নওয়াব আলী স্ত্রী গোলজার বেগম আদালতে আত্মসমর্পণ করেন। আদালতে জামিন আবেদনের শুনানিকালে দুদকের পক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত গোলজার বেগমকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরবর্তী ৬ এপ্রিল শুনানির তারিখ ধার্য করা হয়েছে ।

দুদক সূত্র জানায়, ১৯৯২ সালে কনস্টেবল পদে যোগ দেন নওয়াব আলী। তিনি দুর্নীতির মাধ্যমে অর্জিত টাকার মালিক সাজিয়েছেন স্ত্রী গোলজার বেগমকে। মাছ চাষ থেকে ১ কোটি ১০ লাখ টাকা আয় করেছেন বলে কাগজপত্রে দেখালেও বাস্তবে মাছ চাষের অস্তিত্ব পাওয়া যায়নি। তারপরও মাছ চাষ করা হয় মর্মে কর কর্মকর্তারা প্রতিবেদন দিয়েছেন।

দুদকে জমা দেওয়া হিসাববিবরণীতে গোলজার দাবি করেছেন, তিনি মিরসরাইয়ের পশ্চিম ইছাখালীর মদ্দারহাটে হারেস আহমদ, আমিনুল হক, জাহাঙ্গীর আলম, শওকত আকবরসহ সাতজনের সঙ্গে চুক্তি করে একটি জলমহাল ইজারা নিয়ে মাছ চাষ করেছেন। কিন্তু তদন্তে উঠে আসে, হারেস আহমদসহ যেসব ব্যক্তির সঙ্গে চুক্তি দেখানো হয়েছে, তারা ২০ বছর আগে মারা গেছেন।

আদালত সূত্রে জানা যায়, নওয়াব আলীর গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদরের কেকানিয়া এলাকায় ২০১৩ সালে ৬ দশমিক ৯০ শতাংশ জমির ওপর একটি দোতলা বাড়ি নির্মাণ, স্ত্রী গোলজার বেগমের নামে সীতাকুণ্ডের ছলিমপুরে ৩৫৪ শতক জমি, নগরের লালখান বাজার এলাকায় পার্কিংসহ ১ হাজার ১০০ বর্গফুটের ফ্ল্যাট ও ৪ শতক জমি এবং একটি মাইক্রোবাস রয়েছে।

দুদক ২০১৯ সালের ৯ অক্টোবর এসআই নওয়াব আলী, তার স্ত্রী গোলজার বেগম, কর অঞ্চল-১ চট্টগ্রামের সাবেক অতিরিক্ত সহকারী কর কমিশনার বাহার উদ্দিন চৌধুরী ও কর পরিদর্শক দীপংকর ঘোষকে আসামি করে আদালতে মামলা দায়ের করে। ২৫ ফেব্রুয়ারি ৪ আসামির বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বিএনএনিউজ/আমিন

Loading


শিরোনাম বিএনএ