বন্দরের বহির্নোঙ্গরে জাহাজে ডাকাতির চেষ্টায় আটক ৯

বন্দরের বহির্নোঙ্গরে জাহাজে ডাকাতির চেষ্টায় আটক ৯

এক নজরে চট্টগ্রাম পোর্ট ও শিপিং সব খবর

বিএনএ,চট্টগ্রাম:  চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে মালয়েশিয়ান পতাকাবাহী একটি জাহাজে ডাকাতির চেষ্টার ঘটনায় নয়জনকে আটক করেছে কোস্টগার্ড। এসময় দুইটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা জব্দ করা হয়।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সংলগ্ন এলাকা থেকে ডাকতির প্রস্তুতিকালে তাদেরকে আটক করা হয়। বিষয়টি জানিয়েছেন কোস্টগার্ড পূর্ব জোনের লে. কমান্ডার আমিরুল হক।

আটককৃতরা হলেন, মো. আব্দুল মালেক (৩৫), মো. হোসাইন (৩২), মো. মোজাম্মেল হক (৪০), মো. বেলাল (২৬), মো. হেলাল (২০) মো. ইসমাইল (২৬), মো. জাহাঙ্গীর আলম (৩৬), মো. আরিফ (২২) ও মো. শাহাবউদ্দিন (২৭)। সবাই চট্টগ্রামের আনোয়ারা থানাধীন খুর্দ্দ গহিরা গ্রামের বাসিন্দা।

কোস্টগার্ড পূর্ব জোনের লে. কমান্ডার আমিরুল হক জানান, আজ (মঙ্গলবার) সকাল সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের (চ.ব.ক.) মাধ্যমে কোস্টগার্ড জানতে পারে, বঙ্গোপসাগরের বহির্নোঙ্গরে চলমান অবস্থায় থাকা মালয়েশিয়ান পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ থেকে সাহায্যের আবেদন করা হয়েছে। উক্ত সময় বঙ্গোপসাগরের বহির্নোঙ্গরে কোস্টগার্ড জাহাজ কুতুবদিয়া নিয়মিত টহলে ছিল। ডাকাতির সংবাদ পেয়ে কোস্টগার্ড জাহাজ দ্রুততার সাথে ঘটনাস্থলে পৌঁছায় এবং অভিযান শুরু করে।

তিনি বলেন, পতেঙ্গা সমুদ্র সংলগ্ন এলাকা থেকে ৯ জন ডাকাতকে ডাকতির প্রস্তুতিকালে আটক করা হয়। আটককৃত ডাকাতদের কাছ থেকে নগদ টাকাসহ মোবাইল ফোন, সিমকার্ড, মোবাইল রিচার্জ কার্ড, দুটি হোজ পাইপ এবং ডাকাতি কার্যে ব্যবহৃত দুইটি ইঞ্জিন চালিত কাঠের নৌকা জব্দ করা হয়।

মালামালসহ আটককৃতদের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/মনির

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *