24 C
আবহাওয়া
৬:৩০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিপিএল; উসমান খানের সেঞ্চুরিতে উড়ে গেল খুলনা

বিপিএল; উসমান খানের সেঞ্চুরিতে উড়ে গেল খুলনা

চট্টগ্রামের জয়

বিএনএ: উসমান খানের ৫৮ বলে ১০৩ রানের ঝড়ো ইনিংসে উড়ে গেল খুলনা। ৯ উইকেট ও চার বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

খুলনা টাইগার্সের দেয়া ১৭৯ রানের টার্গেটে খেলতে নেমে উড়ন্ত সূচনা করেন চট্টগ্রাম। উসমান খান ও ম্যাক্স ও’ডাউড-এর ওপেনিং জুটি থেকে আসে ১৪১ রান। ৫০ বলে ৫৮ রান করে ম্যাক্স ও’ডাউড আউট হলে হাল ধরেন আফিফ হোসেন। শেষ পর্যন্ত দুজন মিলেই দলকে জয়ের বন্দরে নিয়ে যায়।

উসমান খান ৫৮ বলে ১০৩ ও ১০ বলে ৫ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন। খুলনার পক্ষে ১টি উইকেট শিকার করেন নাহিদুল ইসলাম।

সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় মিরপুরে ম্যাচটি শুরু হয়। টস জিতে খুলনা টাইগার্সকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক শুভাগত হোম।

উদ্বোধনী জুটিতে হোঁচট খায় খুলনা টাইগার্স। দলীয় ৫ রানের মাথায় সারজিল খানকে সাজঘরে পাঠান শুভাগত হোম। দলীয় ১২ রানের মাথায় দ্বিতীয় আঘাত করেন চট্টগ্রামের আবু জায়েদ। ৬ বলে ৬ রান করা হাবিরুর রহমানকে শিকার করেন তিনি। এরপর আজম খানকে সাথে নিয়ে ৯২ রানের জুটি গড়েন তামিম ইকবাল।

দলীয় ১০৪ রানের মাথায় ৩৭ বলে ৪০ রান করে বিজয়কান্ত বিয়াস্কান্তের বলে সাজঘরে ফেরেন তামিম। এরপর ব্যাটিংয়ে এসে ব্যর্থ হন অধিনায়ক ইয়াসির আলী। ৭ বলে ১০ রান করে ফিরে যান খুলনার সাব্বির রহমানও। তবে একপাশ তখনও আগলে রাখেন পাকিস্তানি ব্যাটার আজম খান। ৫৮ বলে ১০৯ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৭৮ রানের গিয়ে থামে খুলনা টাইগার্সের ইনিংস।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পক্ষে আবু জায়েদ ২টি ও ১টি করে উইকেট শিকার করেন শুভাগত হোম, বিজয়কান্ত বিয়াস্কান্ত ও জিয়াউর রহমান।

প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন উসমান খান।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ