23 C
আবহাওয়া
১২:৫০ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ

বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ

বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির বাঘাইছড়িতে ২০১৯ সালের ১৮ মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে বাঘাইহাট হতে বাঘাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে নিহতের স্মরণে নির্মিত হয়েছে স্মৃতিস্তম্ভ

বাঘাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সুদর্শন চাকমা ও নির্বাহী অফিসার রুমানা আক্তারের উদ্যোগে উপজেলা পরিষদ ভবনের সামনে স্মৃতিস্তম্ভটি নির্মিত হয়।

৮ নভেম্বর (বুধবার) দুপুরে স্মৃতিস্তম্ভে দাঁড়িয়ে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও সাগরিকা চাকমা, ইউপি চেয়ারম্যান অলিভ চাকমা, আপন চাকমা, বিল্টু চাকমা, নির্বাচন অফিসার চৈতালী চাকমা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান প্রমুখ।

বাঘাইছড়িতে ব্রাশ ফায়ারে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভ
নির্মিত স্মৃতিস্তম্ভ

বাঘাইছড়ি উপজেলার নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, আমি বাঘাইছড়িতে আসলে ২০১৯ সালের ১৮ মার্চের নির্বাচনের ঘটনাকে কেন্দ্র করে বাঘাইছড়িবাসীর দাবি ছিল নিহতদের স্মরণে একটি স্মৃতিস্তম্ভ নির্মাণ করার। উপজেলা চেয়ারম্যানের আগ্রহে অবশেষে স্তম্ভটি নির্মিত হলো।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম বলেন, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনকালে নিহতদের পরিবারের দাবি এবং আমাদের উদ্যোগ ছিলো একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের, অবশেষে আজ নির্মিত হলো। আমাদের ভালো লাগছে শহীদদের নাম বর্তমান ও পরবর্তী প্রজন্ম জানতে পারবে।

আরও পড়ুন: রাঙামাটিতে গণপ্রকৌশল দিবস উদযাপন

শহীদ মিহির কান্তি দত্তের ছেলে পিয়াল দত্ত বলেন, উপজেলা চেয়ারম্যান ও ইউএনও মহোদয়ের প্রচেষ্টায় আমাদের দাবিটি পূর্ণ হলো। এখন অন্তত প্রতি বছর তাদের স্মরণে দাঁড়িয়ে শ্রদ্ধা নিবেদন করতে পারবো।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৮ মার্চ ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের দায়িত্ব পালন শেষে বাঘাইহাট হতে বাঘাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে ৯ কিলো নামক এলাকায় ঘটনাস্থলে ৬ ও চিকিৎসাধীন অবস্থায় একজন মৃত্যুবরণ করেন। তাদের স্মরণে বাঘাইছড়িতে নির্মিত হলো স্মৃতিস্তম্ভ।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ
অসাধু ব্যবসায়ীদের কারসাজিরোধে ভোক্তাদেরও সতর্ক থাকার আহ্বান খাদ্যমন্ত্রীর প্রাথমিকভাবে বন্ধ করা হবে ৫০০ ইটভাটা পাকিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন ৯ মার্চ ইউক্রেনের চেয়ে ৬ গুণ বেশি নারী-শিশু নিহত গাজায় ব্যবসায়ী সমিতিগুলো সহযোগিতা করলে  দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখা সম্ভব--সমাজকল্যাণ মন্ত্রী পবিত্র শবে বরাতের নামাজের নিয়ত, নিয়ম ও দোয়া শার্শার কৃতি সন্তান রাসেলের 'কার্ডিওলজি' ডিগ্রী অর্জন ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ রোহিঙ্গা শিশুর মৃত্যু মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাদক পাঠাচ্ছে: র‌্যাব মহাপরিচালক চট্টগ্রাম চিড়িয়াখানায় বাইডেন-জয়া দম্পতির নতুন তিন অতিথি